টানা বৃষ্টিতে পাহাড়ে ব্যাপক ধসে বাড়ছে মৃত্যু মিছিল, ৩৫ জনের মৃত্যুর খবর মিলেছে

ব্যাপক ধসে পাহাড়জুড়ে বিপর্যয়। বাড়ছে মৃত্যুমিছিল। এখনও পর্যন্ত ৩৫ জনের মৃত্যুর খবর মিলেছে।

Updated By: Jul 1, 2015, 07:08 PM IST
টানা বৃষ্টিতে পাহাড়ে ব্যাপক ধসে বাড়ছে মৃত্যু মিছিল, ৩৫ জনের মৃত্যুর খবর মিলেছে

ওয়েব ডেস্ক: ব্যাপক ধসে পাহাড়জুড়ে বিপর্যয়। বাড়ছে মৃত্যুমিছিল। এখনও পর্যন্ত ৩৫ জনের মৃত্যুর খবর মিলেছে।

পাহাড়ে ধস-বিপর্যয় সামাল দিতে পৌছচ্ছে কেন্দ্রীয় বাহিনী। দার্জিলিংয়ের সাংসদ এস এস আলুওয়ালিয়া এবং মোর্চা নেতা বিমল গুরুং আজ প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে যোগাযোগ করেন। বিপর্যয় মোকাবিলায় কেন্দ্রের সাহায্যের দাবি জানান তাঁরা। বিকেলের মধ্যে নিজে যাচ্ছেন মুখ্যমন্ত্রীও

লাগাতার বৃষ্টিতে ব্যাপক ধস নেমেছে দার্জিলিংয়ের বিভিন্ন জায়গায়। আর এই ধসেই এখনও পর্যন্ত কমপক্ষে ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। কালিম্পংয়ে ধসে চাপা পড়ে ১১ জনের মৃত্যু হয়েছে। মিরিকে ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। দার্জিলিংয়ের সুখিয়াপোখরিতে একজনের মৃত্যু হয়েছে। কালিম্পংয়ের আটমাইলে একই পরিবারের তিন জনের মৃত্যু হয়েছে। ১১ মাইলে দুজনের মৃত্যু হয়েছে। আলগারা ব্লক এবং গরুবাথান থেকেও দুজনের মৃত্যুর খবর মিলেছে।

অন্যদিকে, চিন্তাবাড়ির মতো মিরিকের প্রত্যন্ত গ্রামগুলিতে ধস নেমেছে। খবর পেয়েই ঘটনাস্থলগুলির দিকে রওনা দিয়েছেন প্রশাসনের আধিকারিকরা। কিন্তু প্রবল বৃষ্টিতে তাঁরাও পৌছতে পারছেন না। উদ্ধারের কাজে নেমেছে সীমা সুরক্ষা বল। এখনও পর্যন্ত ১৫ জনের দেহ উদ্ধার হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। খবর পেয়ে আজই দার্জিলিং যাচ্ছেন মুখ্যমন্ত্রী। বহরমপুরে সভা সেরেই পাহাড়ে রওনা হবেন তিনি।

.