কান্দি পুরসভার চেয়ারম্যান নির্বাচনে স্থগিতাদেশ হাইকোর্টের

কান্দি পুরসভার চেয়ারম্যান নির্বাচনে স্থগিতাদেশ জারি করল হাইকোর্ট। আজ বিচারপতি আই পি মুখার্জি নির্দেশ দেন, মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চেয়ারম্যান নির্বাচন করা যাবে না। ফলে ভোটাভুটিতে জিতলেও কান্দি পুরসভা নিয়ে শাসকদলের অস্বস্তি রয়েই গেল।

Updated By: Feb 25, 2016, 06:39 PM IST
কান্দি পুরসভার চেয়ারম্যান নির্বাচনে স্থগিতাদেশ হাইকোর্টের

ওয়েব ডেস্ক: কান্দি পুরসভার চেয়ারম্যান নির্বাচনে স্থগিতাদেশ জারি করল হাইকোর্ট। আজ বিচারপতি আই পি মুখার্জি নির্দেশ দেন, মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চেয়ারম্যান নির্বাচন করা যাবে না। ফলে ভোটাভুটিতে জিতলেও কান্দি পুরসভা নিয়ে শাসকদলের অস্বস্তি রয়েই গেল।

কান্দি পুরসভার চেয়ারম্যান নির্বাচনে স্থগিতাদেশ চেয়ে আর্জি জানিয়েছিলেন অপহৃত কাউন্সিলরের স্ত্রী সান্ত্বনা রায়। সেই মামলায় ফের পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন বিচারপতি আই পি মুখার্জি। বৃহস্পতিবার শুনানির শুরুতেই বিচারপতি প্রশ্ন তোলেন, কান্দির কাউন্সিলর নিখোঁজের ঘটনা অপহরণ,  নাকি ভোট না দেওয়ার জন্য আটক করা হয়েছিল তাঁকে? পুলিস সুপার যদি তার দায়িত্ব পালন না করেন, তদন্তের দায়িত্বভার সিবিআইকে তুলে দেওয়া হবে।

সরকারি আইনজীবী বলেন, এখনই সিবিআইকে দায়িত্ব দেবেন না, আমাদের কিছুটা সময় দিন। বিচারপতি জানান, যতক্ষণ না মামলার নিষ্পত্তি হচ্ছে কান্দি পুরসভার চেয়ারম্যান নির্বাচন হবে না।

৩রা মার্চের মধ্যে মুর্শিদাবাদের পুলিস সুপারকে কান্দির কাউন্সিলর অপহরণ কাণ্ডের বিস্তারিত রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছেন বিচারপতি। আদালতের এই রায়কে স্বাগত জানিয়েছে সিপিএম ও কংগ্রেস।

.