আলিপুরদুয়ার কলেজে ভাঙচুর, তৃণমূলের বহিরাগত তত্ত্ব উড়িয়ে টিএমসিপিকেই দুষলেন অধ্যক্ষ

ফের বহিরাগত তত্ত্ব। আলিপুরদুয়ার কলেজে ভাঙচুরের ঘটনায় এই তত্ত্বেই সিলমোহর দিতে মরিয়া তৃণমূল জেলা সভাপতি। যদিও ওই ঘটনায় টিএমসিপিকেই দায়ী করেছেন অধ্যক্ষ। শিক্ষামন্ত্রীর নির্দেশে জেলা তৃণমূল সভাপতি কেন কলেজ পরিদর্শনে গেলেন, উঠেছে সেই  প্রশ্নও।

Updated By: Oct 1, 2015, 06:13 PM IST
আলিপুরদুয়ার কলেজে ভাঙচুর, তৃণমূলের বহিরাগত তত্ত্ব উড়িয়ে টিএমসিপিকেই দুষলেন অধ্যক্ষ
Photo is for representation only

ব্যুরো: ফের বহিরাগত তত্ত্ব। আলিপুরদুয়ার কলেজে ভাঙচুরের ঘটনায় এই তত্ত্বেই সিলমোহর দিতে মরিয়া তৃণমূল জেলা সভাপতি। যদিও ওই ঘটনায় টিএমসিপিকেই দায়ী করেছেন অধ্যক্ষ। শিক্ষামন্ত্রীর নির্দেশে জেলা তৃণমূল সভাপতি কেন কলেজ পরিদর্শনে গেলেন, উঠেছে সেই  প্রশ্নও।

অতিরিক্ত ছাত্র ভর্তির দাবিতে বুধবার ভারপ্রাপ্ত অধ্যক্ষের কাছে ডেপুটেশন দেয় টিএমসিপি পরিচালিত ছাত্র সংসদ।   দাবি মানতে রাজি না হওয়ায় অধ্যক্ষের সঙ্গে বচসা বাধে বিক্ষোভকারীদের। এর পরই  ব্যাপক ভাঙচুর করা হয় তাঁর ঘরে। ভেঙে দেওয়া হয় সিসিটিভিও। এর জেরে  ইস্তফা দেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ শৈলেন দেবনাথ।

তড়িঘড়ি  ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়ে শাসক দল। পরিস্থিতি খতিয়ে দেখতে তৃণমূল জেলা সভাপতিকে কলেজে পাঠান শিক্ষামন্ত্রী।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ জানিয়েছেন, বহিরাগতরা নয়, ছাত্র সংসদের নেতারাই ভাঙচুরে জড়িত।  অথচ তৃণমূল জেলা সভাপতি বহিরাগত তত্ত্বকেই খাড়া করতে তত্পর।

শিক্ষামন্ত্রী উদ্বিগ্ন। অথচ কাজে তার প্রতিফলন কই?

শিক্ষামন্ত্রী কলেজের ঘটনা খতিয়ে দেখতে শিক্ষা দফতরের কোনও আধিকারিককে কেন নির্দেশ দিলেন না?

শিক্ষামন্ত্রী হিসাবে দলের জেলা সভাপতিকে কি তিনি কলেজে পাঠাতে পারেন?

ফলে প্রশ্ন উঠছে, বহিরাগত তত্ত্বকেই প্রতিষ্ঠা করতে কি  শিক্ষা দফতরের কোনও আধিকারিকের বদলে জেলা সভাপতিকে কলেজে পাঠিয়েছেন শিক্ষামন্ত্রী? 

.