বিহারের বদান্যতায় শীত সুখ বাংলার

রাজ্যে শীতের নয়া বন্ধু। পশ্চিমবঙ্গের পাশে দাঁড়াল বিহারের ঘূর্ণাবর্ত। তার জেরেই সকাল থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় শুরু হয়েছে বৃষ্টি। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এই বৃষ্টিতে তাপমাত্রার তেমন কোনও হেরফের হবে না। তবে ৪৮ ঘণ্টা পর থেকে তাপমাত্রার পারদ নামার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: Jan 10, 2017, 11:49 AM IST
বিহারের বদান্যতায় শীত সুখ বাংলার

ওয়েব ডেস্ক: রাজ্যে শীতের নয়া বন্ধু। পশ্চিমবঙ্গের পাশে দাঁড়াল বিহারের ঘূর্ণাবর্ত। তার জেরেই সকাল থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় শুরু হয়েছে বৃষ্টি। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এই বৃষ্টিতে তাপমাত্রার তেমন কোনও হেরফের হবে না। তবে ৪৮ ঘণ্টা পর থেকে তাপমাত্রার পারদ নামার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন- ঠাণ্ডা-বৃষ্টির যুগলবন্দীতে জাঁকিয়ে শীতের পূর্বাভাস

এদিকে, বরফে ঢেকেছে সিমলা, মানালি। তাপমাত্রার পারদ হিমাঙ্কের কয়েক ডিগ্রি নিচে। কয়েক দিন আগেও বরফে অবরুদ্ধ ছিল রাস্তা। রাস্তায় দাঁড়িয়ে সারি সারি পর্যটক বোঝাই গাড়ি। পানীয় জলের অভাবে সমস্যায় পড়েছেন পর্যটকরা। রোটাং পাস ও আশেপাশের এলাকা ইতিমধ্যে দশ থেকে পনের সেন্টিমিটার বরফের তলায়। পরিস্থিতির সামাল দিতে নেমেছে সেনা।

আরও পড়ুন- পৌষের শেষে কী তাহলে গা ঝাড়া দিয়ে উঠে দাঁড়াবে শীত?

.