বাড়ল পুজোর ছুটি, পঞ্চমী থেকে টানা লক্ষ্মীপুজো পর্যন্ত

পঞ্চমী থেকে টানা লক্ষ্মীপুজো পর্যন্ত ছুটি। পুজোয় এবার দিলখুশ সরকারি কর্মীদের। মিলে গেল এক দিন বাড়তি ছুটি। দু হাজার বারো সাল থেকে, অর্থাত্‍ গত তিন বছর ধরে সরকারি কর্মীরা ষষ্ঠী থেকে ছুটি পেতেন। তার আগে ছুটি থাকত সপ্তমী থেকে। তবে এবার ছুটির সব পুরনো নজির ভেঙে, ছুটি মিলবে পঞ্চমী থেকেই। এনিয়ে আজ অর্থ দফতরের সচিব একটি বিজ্ঞপ্তি জারি করেছেন। এই অতিরিক্ত একদিন ছুটির পিছনে রয়েছে, বনধে হাজিরা ইস্যু।

Updated By: Sep 16, 2016, 04:14 PM IST
বাড়ল পুজোর ছুটি, পঞ্চমী থেকে টানা লক্ষ্মীপুজো পর্যন্ত

ওয়েব ডেস্ক: পঞ্চমী থেকে টানা লক্ষ্মীপুজো পর্যন্ত ছুটি। পুজোয় এবার দিলখুশ সরকারি কর্মীদের। মিলে গেল এক দিন বাড়তি ছুটি। দু হাজার বারো সাল থেকে, অর্থাত্‍ গত তিন বছর ধরে সরকারি কর্মীরা ষষ্ঠী থেকে ছুটি পেতেন। তার আগে ছুটি থাকত সপ্তমী থেকে। তবে এবার ছুটির সব পুরনো নজির ভেঙে, ছুটি মিলবে পঞ্চমী থেকেই। এনিয়ে আজ অর্থ দফতরের সচিব একটি বিজ্ঞপ্তি জারি করেছেন। এই অতিরিক্ত একদিন ছুটির পিছনে রয়েছে, বনধে হাজিরা ইস্যু।

আরও পড়ুন- ২৪ ঘণ্টা ডট কম-এর শারদীয়া E ম্যাগাজিন লিখুন আপনি, লেখা পাঠানোর নিয়মগুলো জেনে রাখুন

গত দোসরা সেপ্টেম্বর ধর্মঘটের বিরুদ্ধে রাজ্য সচল রাখার ডাক দেন মুখ্যমন্ত্রী। ধর্মঘটের দিন সরকারি অফিসে হাজিরার হার দাঁড়ায় আটানব্বই শতাংশ। এতে খুশি মুখ্যমন্ত্রী রোমে যাওয়ার পথেই ঘোষণা করেছিলেন, এজন্য সরকারি কর্মীরা একদিন বাড়তি ছুটি পাবেন। সেইমতোই এবার পঞ্চমীতে ছুটি ঘোষণা করল রাজ্য।

আরও পড়ুন- নারদ তদন্তে হাইকোর্টের নয়া নির্দেশ

.