উত্তরবঙ্গে ভয়াবহ আকার এনসেফালাইটিসের, মৃত ১০২, আক্রান্ত ৩৪৪

উত্তরবঙ্গে ভয়াবহ আকার নিচ্ছে এনসেফেলাইটিস। আক্রান্ত  ৩৪৪ জন। মৃত্যু হয়েছে ১০২। শুধুমাত্র উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালেই মৃত্যু হয়েছে ৬০ জনের। রোগের উপসর্গ নিয়ে ভর্তি আরও ৪৫ জন।

Updated By: Jul 21, 2014, 07:57 PM IST
উত্তরবঙ্গে ভয়াবহ আকার এনসেফালাইটিসের, মৃত ১০২, আক্রান্ত ৩৪৪

উত্তরবঙ্গ: উত্তরবঙ্গে ভয়াবহ আকার নিচ্ছে এনসেফেলাইটিস। আক্রান্ত  ৩৪৪ জন। মৃত্যু হয়েছে ১০২। শুধুমাত্র উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালেই মৃত্যু হয়েছে ৬০ জনের। রোগের উপসর্গ নিয়ে ভর্তি আরও ৪৫ জন।

পরিস্থিতি মোকাবিলায় উত্তরকন্যায় তড়িঘড়ি বৈঠকে বসেন স্বাস্থ্য দফতরের কর্তারা। উত্তরবঙ্গ মেডিক্যালে সব চিকিত্‍সক ও স্বাস্থ্যকর্মীর ছুটি বাতিল করা হয়েছে। এনসেফেলাইটিস সংক্রমণ ক্রমশ ছড়াচ্ছে  উত্তরবঙ্গের সবকটি জালায়।   

সংক্রমণ সবচেয়ে বেশি ছড়িয়েছে  আলিপুরদুয়ার, বীরপাড়া, মালবাজার, ধূপগুড়ি, কোচবিহার, খড়িবাড়ি ও  ফাঁসিদেওয়া এলাকায়। পরিস্থিতির মোকাবিলায় এদিন উত্তরকন্যায় তড়িঘড়ি বৈঠকে বসেন স্বাস্থ্য দফতরের কর্তারা। বৈঠকে ছিলেন স্বাস্থ্য অধিকর্তাও।

পরিস্থিতি সামলাতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের সব চিকিত্‍সক ও স্বাস্থ্যকর্মীর ছুটি বাতিল করা হয়েছে।

নড়েচড়ে বসেছে জলপাইগুড়ি পুরসভাও। শহরে অবৈধ শূকর পালন নিয়ে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশিকা জারি করা হয়েছে।

তবে বাসিন্দাদের অভিযোগ, শহরের  যত্রতত্র শূকর পালন চলছে।

মারণ ব্যাধি নিয়ে উত্তরবঙ্গের সাত জেলায় আগেই জারি করা হয়েছে সতর্কতা। তবে এখনই পরিস্থিতিকে মহামারী না বললেও মহামারী পরিস্থিতি মোকাবিলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে স্বাস্থ্য দফতর।

 

.