হাতির দাঁত পাচার করতে গিয়ে ধরা পড়ল দুই পাচারকারী

হাতির দাঁত পাচার করতে গিয়ে ধরা পড়ল দুই পাচারকারী। উদ্ধার হল এক কেজি হাতির দাঁত। চোরাবাজারে যার আনুমানিক দাম সাত থেকে আট লক্ষ টাকা। জলপাইগুড়ির গজলডোবায় ধরা পড়েছে ওই দুই পাচারকারী। তাদের কাছ থেকেই উদ্ধার হয়েছে হাতির দাঁত। হাতির দাঁত পাচার হতে পারে বলে গোপন সূত্রে খবর পায় বনদফতর।

Updated By: Jan 11, 2015, 09:59 PM IST
হাতির দাঁত পাচার করতে গিয়ে ধরা পড়ল দুই পাচারকারী

ওয়েব ডেস্ক: হাতির দাঁত পাচার করতে গিয়ে ধরা পড়ল দুই পাচারকারী। উদ্ধার হল এক কেজি হাতির দাঁত। চোরাবাজারে যার আনুমানিক দাম সাত থেকে আট লক্ষ টাকা। জলপাইগুড়ির গজলডোবায় ধরা পড়েছে ওই দুই পাচারকারী। তাদের কাছ থেকেই উদ্ধার হয়েছে হাতির দাঁত। হাতির দাঁত পাচার হতে পারে বলে গোপন সূত্রে খবর পায় বনদফতর।

বৈকুণ্ঠপুরের রেঞ্জার সঞ্জয় দত্ত পুলিস নিয়ে গজলডোবায় হাজির ছিলেন। ভুটানের একটি গাড়িতে হাতির দাঁত নিয়ে যাওয়া হতে পারে বলে খবর ছিল। গাড়িটিকে দেখেই তাড়া করে পুলিস। গাড়িটি পালিয়ে যায়। ধরা পড়ে যায় দুই পাচারকারী। রবার্ট ওঁরাও এবং দুর্গান ওঁরাও নামে দুই পাচারকারী ডুয়ার্সের মেটেলির বাসিন্দা। দুলক্ষ টাকায় এক কেজি হাতির দাঁত পাচারের রফা হয়েছিল বলে জানিয়েছে দুই পাচারকারী। তাদের আজ জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হয়।

.