কালিয়াচকের গ্রামে মাটির নীচে বেআইনি অস্ত্র কারখানার হদিশ

মালদার কালিয়াচকে বেআইনি অস্ত্র কারখানার হদিশ পেল পুলিস। খাসচাঁদপুর গ্রামে মাটির নীচে বেসমেন্ট তৈরি করে চলছিল ওই অস্ত্র কারখানা। পুলিসি অভিযানে উদ্ধার হয়েছে প্রচুর আগ্নেয়াস্ত্র। মহম্মদ নজরুল নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিস। আটক করা হয়েছে বাড়ির মালিককে।

Updated By: Jan 11, 2015, 03:58 PM IST

ওয়েব ডেস্ক: মালদার কালিয়াচকে বেআইনি অস্ত্র কারখানার হদিশ পেল পুলিস। খাসচাঁদপুর গ্রামে মাটির নীচে বেসমেন্ট তৈরি করে চলছিল ওই অস্ত্র কারখানা। পুলিসি অভিযানে উদ্ধার হয়েছে প্রচুর আগ্নেয়াস্ত্র। মহম্মদ নজরুল নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিস। আটক করা হয়েছে বাড়ির মালিককে।

বাড়ির ভিতর বেসমেন্ট তৈরি করে সবার চোখের আড়ালে অস্ত্র বানাচ্ছে দুষ্কৃতীরা। যেখানে এই ভয়ঙ্কর কাণ্ড ঘটছে, সেখান থেকে বাংলাদেশ সীমান্ত মেরেকেটে কুড়ি কিলোমিটার। খবর পেয়েই তৈরি হয়ে যান পুলিস অফিসাররা। মালদার ডিএসপি হেডকোয়ার্টার্সের নেতৃত্বে অভিযান চালায় কালিয়াচক থানার পুলিস। খাসচাঁদপুর গ্রামে একটি বাড়ির ভিতরে বেআইনি অস্ত্র কারখানার হদিশ মেলে।

বাড়ির ভিতর বেসমেন্ট থেকে মিলেছে প্রচুর আগ্নেয়াস্ত্র। উদ্ধার হয়েছে কুড়িটি ওয়ান শটার, পাঁচটি নাইন এমএম ও তিনটি সেভেন এম এম পিস্তল। এই ঘটনায় মহম্মদ নজরুল নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিস। ধৃতের দাবি, তার বাড়ি বিহারের মুঙ্গেরে। যার বাড়িতে অস্ত্রকারখানা মিলেছে, সেই আবদুল কাদির কালিয়াচক কলেজের তৃতীয় বর্ষের ছাত্র। সে টিএমসিপির সঙ্গে যুক্ত বলে প্রাথমিক ভাবে জানা গেছে। বাড়ির ভিতর লুকনো কারখানা থেকে জঙ্গিদের কাছে অস্ত্র যেত কিনা, তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

.