মাত্র ৪ হাজার ৭০০ টাকায় আকাশপথে অন্ডাল থেকে দিল্লি যাত্রা, বাস্তবায়িত হল মুখ্যমন্ত্রীর পরিকল্পনা

অন্ডাল বিমানবন্দর থেকে শুরু হয়েছে দিল্লির উড়ান পরিষেবা। এরই মধ্যে এই শনিবার পর্যন্ত সমস্ত টিকিট বুকড। প্রথম দিনের উড়ানে অন্ডাল থেকেই অধিকাংশ যাত্রী উঠেছেন।  

Updated By: Dec 22, 2015, 09:52 AM IST
মাত্র ৪ হাজার ৭০০ টাকায় আকাশপথে অন্ডাল থেকে দিল্লি যাত্রা, বাস্তবায়িত হল মুখ্যমন্ত্রীর পরিকল্পনা

ওয়েব ডেস্ক: অন্ডাল বিমানবন্দর থেকে শুরু হয়েছে দিল্লির উড়ান পরিষেবা। এরই মধ্যে এই শনিবার পর্যন্ত সমস্ত টিকিট বুকড। প্রথম দিনের উড়ানে অন্ডাল থেকেই অধিকাংশ যাত্রী উঠেছেন।  

দমদম বিমানবন্দরের চাপ কমাতে রাজ্যে বিকল্প বিমানবন্দর গড়ে তোলার পরিকল্পনা রাজ্য সরকারের দীর্ঘদিনের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দায়িত্ব নেওয়ার পর অন্ডালে বিমানবন্দর গড়ে তোলার ব্যাপারে উদ্যোগী হন। এ মাসের শুরুর দিকেই অন্ডালের কাজি নজরুল ইসলাম বিমানবন্দর থেকে দিল্লি যাত্রার সূচনা। মুখ্যমন্ত্রী নিজে সেই বিমানে সওয়ার হন।

সোমবার থেকে পাকাপাকিভাবে দিল্লির উড়ান পরিষেবা শুরু হল অন্ডাল বিমানবন্দর থেকে। একই সঙ্গে কলকাতার সঙ্গে আকাশপথে যুক্ত হয়েছে দুর্গাপুর। এয়ার ইন্ডিয়ার সহযোগী সংস্থা অ্যালায়েন্স এয়ার ১২২টি আসনের এয়ারবাস চালাচ্ছে এই রুটে। এর মধ্যে ১১৪টি ইকনমি ক্লাস ও ৮টি বিজনেস ক্লাসের আসন।

যাঁরা সোমবার দিল্লি গেলেন, তাঁদের বেশিরভাগই অন্ডাল থেকে উঠলেন। প্রথম পাঁচ দিনেই রেকর্ড যাত্রীর ভিড় অন্ডাল থেকে। সোম, বুধ ও শুক্রবার, সপ্তাহে ৩ দিন মিলবে এই রুটে বিমান পরিষেবা

সকাল সাড়ে ৮টার সময় কলকাতা থেকে অন্ডালের উদ্দেশে উড়ান। সকাল ৯টায় অন্ডাল পৌছে, ফের সাড়ে ৯টায় দিল্লির উদ্দেশে রওনা। দিল্লিতে এই বিমান পৌছবে সকাল ১১:৪৫ মিনিটে। ওই দিনই দিল্লি থেকে বিমানটি অন্ডাল হয়ে কলকাতায় ফিরবে। দুপুর ১২:৩৫ মিনিটে দিল্লি থেকে অন্ডালের উদ্দেশে উড়ান। দুপুর ২:৪০ মিনিটে অন্ডাল পৌছে, ফের ৩:২০ মিনিটে কলকাতার উদ্দেশে রওনা। কলকাতায় এই বিমান পৌছবে বিকেল ৩:৫০ মিনিটে।
 
অন্ডাল থেকে দিল্লি ন্যূনতম ভাড়া ধার্য হয়েছে ৪ হাজার ৭৭৭ টাকা। এই বিমানেই কলকাতা থেকে দিল্লি যেতে ন্যূনতম ভাড়া দিতে হবে ৫ হাজার ২০০ টাকা।  যাত্রী টানতে প্রথমে কিছুটা সস্তায় অন্ডাল থেকে বিমান ওড়ানোর পরিকল্পনা ছিল এয়ার ইন্ডিয়া ও বিএপিএলের। কিন্তু শিল্পাঞ্চলের যাত্রীদের চাহিদার চাপে অন্ডাল বিমানবন্দর থেকে প্রোমোশনাল ফেয়ারের রাস্তাতেই হাঁটতে হয়নি সংস্থাকে।

.