এবার ধর্ষণের শিকার মূক ও বধির অ্যাথলিট

জাতীয় চ্যাম্পিয়ন মূক ও বধির অ্যাথলিটকে ধর্ষণের অভিযোগ উঠল এক তৃণমূল কর্মীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের হেমতাবাদে। ওই কিশোরীর পরিবারের অভিযোগের ভিত্তিতে পুলিস রঞ্জিত দাস নামক এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। ধৃত ব্যক্তির ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

Updated By: Jun 26, 2012, 09:58 PM IST

জাতীয় চ্যাম্পিয়ন মূক ও বধির অ্যাথলিটকে ধর্ষণের অভিযোগ উঠল এক তৃণমূল কর্মীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের হেমতাবাদে। ওই কিশোরীর পরিবারের অভিযোগের ভিত্তিতে পুলিস রঞ্জিত দাস নামক এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। ধৃত ব্যক্তির ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।
গত ২৪ জুন রাতে প্রচন্ড বৃষ্টির মধ্যে গৃহশিক্ষকের কাছে পড়ে বাড়ি ফিরছিলেন নবম শ্রেণির ওই ছাত্রী। অভিযোগ সেসময় এলাকায় তৃণমূল কর্মী বলে পরিচিত, পেশায় অটোচালক রঞ্জিত দাস তাঁকে বাড়ি নিয়ে যাওয়ার কথা বলে অটোয় তোলে। এরপর নিজের বাড়িতে নিয়ে গিয়ে লাগাতার ওই কিশোরীকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। পরদিন সকালে ঘটনা জানাজানি হলে হেমতাবাদ থানায় অভিযোগ জানায় ওই কিশোরীর পরিবার। এরপরই গ্রেফতার করা হয় রঞ্জিত দাসকে। সেসময় বাড়িতে থাকলেও, রঞ্জিত দাসের মায়ের দাবি তিনি কিছুই জানেন না।
 
২০০৫ সালে জাতীয় বধির ক্রীড়ায় ২০০ মিটার দৌড়ে সোনা জিতেছিলেন ওই কিশোরী। এছাড়া ২০০৩ সাল থেকে ১০০, ২০০ এবং ৪০০ মিটার দৌড় ও লং জাম্পে জেলা ও রাজ্যের হয়েও একাধিক পদক জিতেছেন তিনি। ২০১১ সালে রাজ্য সরকারের তরফে রোল মডেলের পুরস্কারও জিতেছেন  অ্যাথলিটিক্সে জাতীয় চ্যাম্পিয়ন ওই কিশোরী। গত কয়েক মাসে রাজ্যে ক্রমাগত বাড়তে থাকা ধর্ষণের ঘটনায় বারবার প্রশ্নের মুখে পড়েছে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি। প্রশ্ন উঠেছে মহিলাদের নিরাপত্তার বিষয় নিয়েও। এবার অ্যাথলেটিক্সে সোনাজয়ী এক মূক ও বধির কিশোরীকে ধর্ষণের ঘটনায় ফের মাথাচাড়া দিল বহুচর্চিত এইসব প্রশ্ন।

.