নির্বাচনে অংশ নিতে আপত্তি নেই, জানালেন গুরুং

জিটিএ নির্বাচনে মোর্চাকে অংশ নেওয়ার পরামর্শ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। মঙ্গলবার চিদম্বরমের সঙ্গে বৈঠক করেন বিমল গুরুংয়ের নেতৃত্বাধীন মোর্চার প্রতিনিধিরা। বৈঠকের পর বিমল গুরুং বলেন, নির্বাচনে অংশ নিতে তাঁদের কোনও আপত্তি নেই।

Updated By: Jun 26, 2012, 06:09 PM IST

জিটিএ নির্বাচনে মোর্চাকে অংশ নেওয়ার পরামর্শ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। মঙ্গলবার চিদম্বরমের সঙ্গে বৈঠক করেন বিমল গুরুংয়ের নেতৃত্বাধীন মোর্চার প্রতিনিধিরা। বৈঠকের পর বিমল গুরুং বলেন, নির্বাচনে অংশ নিতে তাঁদের কোনও আপত্তি নেই। নির্বাচনে লড়লে ৪৫ টি আসনেই জয়ী হবেন বলে দাবি করেন মোর্চা প্রধান। কিন্তু তাঁর বক্তব্য, কমিটির রিপোর্ট নিয়ে তাঁদের আপত্তি রয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অন্তত ১৫ হাজার মোর্চা সমর্থককে আধা সামরিক বাহিনীতে নিয়োগের দাবি জানিয়েছেন গুরুং। মোর্চার তরফে জানানো হয়েছে, এ মাসের শেষের দিকে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক এবং কোর কমিটির বৈঠকের পর জিটিএ নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। সোমবারই বিজ্ঞপ্তি জারি করে পাহাড়ে নির্বাচনের দিন ঘোষণা করে সরকার।
মঙ্গলবার সকালেই ইউপিএ-র রাষ্ট্রপতি পদ প্রার্থী প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করে তাঁকে আগাম শুভেচ্ছা জানান বিমল গুরুং। প্রণব মুখার্জির সঙ্গে তাঁর সাক্ষাত্ নিতান্ত সৌজন্যমূলক বলে গুরুং দাবি করলেও মোর্চা সূত্রের খবর, জিটিএ নিয়ে তাঁদের দাবির বিষয়টিও মোর্চা নেতৃত্ব প্রণব বাবুকে জানিয়েছেন। রাজনৈতিক মহলের ধারণা,  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর কিছুটা চাপ তৈরির কৌশল হিসাবেই প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছেন মোর্চা নেতৃত্ব।
সোমবারই দিল্লি পৌঁছেছেন বিমল গুরুংয়ের নেতৃত্বাধীন ৫ সদস্যের প্রতিনিধি দল। আগামী ২৯ জুলাই গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিষ্ট্রেশনে নির্বাচনের দিন ঘোষণা করেছে রাজ্য। এই পরিস্থিতিতে জিটিএ-নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে কী বার্তা দেবে রাজ্য, সেদিকে নজর রয়েছে রাজনৈতিক মহলের। 
 

.