শুরু হল ৬ পুরসভার ভোটগণনা

দূর্গাপুর৪৩: তৃণ-৩,বাম-০,কং-০,অন্য-০হলদিয়া২৬: তৃণ-৪,বাম-৯,কং-০,অন্য-০পাঁশকুড়া১৭:তৃণ-২,বাম-২,কং-০,অন্য-০কুপার্স১২: তৃণ-১,বাম-০,কং-১১,অন্য-০নলহাটি১৫: তৃণ-১,বাম-১,কং-১,অন্য-১ধূপগুড়ি১৬: তৃণ-৫,বাম-০,কং-০,অন্য-০

Updated By: Jun 5, 2012, 07:40 AM IST

কিছুক্ষণের মধ্যেই শুরু হবে দুর্গাপুর, হলদিয়া, পাঁশকুড়া, কুপার্স ক্যাম্প, ধূপগুড়ি ও নলহাটি পুরসভার ভোটগণনা। সকাল আটটা থেকে গণনা শুরু হবে। কোন পুরসভা কার দখলে যাচ্ছে তা কয়েরঘণ্টার মধ্যেই জানা যাবে বলে আশা করা হচ্ছে। বিক্ষিপ্ত অশান্তির মধ্যে রবিবার মিটেছে রাজ্যের ছটি পুরসভার ভোট। ভোটগ্রহণ শেষে রবিবার বিকেলের মধ্যেই বাক্সবন্দি ইভিএমগুলি নিয়ে স্ট্রং রুমের দিকে রওনা হন ভোটকর্মীরা। কড়া নিরাপত্তার মধ্যে মঙ্গলবার সকালে সেখান থেকে গণনাকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে ভোটযন্ত্রগুলি। গণনাকেন্দ্রগুলিতে রয়েছে কড়া নিরাপত্তা।
দুর্গাপুর পুরসভার ভোটগণনা হেমশীলা মডেল হাইস্কুলে  
পাঁশকুড়ার গণনাপর্ব হবে তমলুক জেলাশাসকের দফতরে
হলদিয়া পুরসভার ভোটগণনা হবে বাসুদেবপুর গভর্নমেন্ট হাইস্কুলে
নদিয়ার কুপার্স ক্যাম্পে ইভিএম রয়েছে রাণাঘাট মহকুমা শাসকের দফতরে
ধূপগুড়ি পুরসভার ভোটগণনা হবে ধূপগুড়ি হাইস্কুলে  
নলহাটি পুরসভার ফল জানতে সকলের চোখ থাকবে নলহাটি হাইস্কুলের দিকে
 
সরকার বদলের পর এটাই প্রথম পুরভোট রাজ্যে। ভোট ঘিরে তাই কৌতূহল রাজনৈতিক মহলে। জোটশরিক হয়েও পুরভোটে কংগ্রেস-তৃণমূল একে অপরের প্রতিপক্ষ হিসেবে লড়েছে। নির্বাচনে পরিবর্তনের হাওয়া ধরে রেখে বাজিমাত করা যেমন তৃণমূল কংগ্রেসের কাছে চ্যালেঞ্জ, তেমনই কংগ্রেসের কাছেও পুরভোটে ভাল ফল করা সম্মানরক্ষার বিষয়।  অন্যদিকে, বামেদের লক্ষ্য হারানো জমি পুনরুদ্ধার। চ্যালেঞ্জের এই পুরভোটে কে শেষ হাসি হাসবে, সেই জবাবের অপেক্ষায় রাজ্যবাসী।
 

.