স্বাধীনতা দিবসের মঞ্চেই ঘুরে দাঁড়ানোর শপথ প্রদেশ কংগ্রেসের

Updated By: Aug 15, 2014, 01:53 PM IST
স্বাধীনতা দিবসের মঞ্চেই ঘুরে দাঁড়ানোর শপথ প্রদেশ কংগ্রেসের

প্রদেশ কংগ্রেসের সামনে স্বাধীনতা দিবস উদযাপন মঞ্চ। তার আগে স্বাধীনতা দিবসের পতাকা উত্তোলন করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। উদযাপন মঞ্চে উপস্থিত বেশ কয়েকজন বিশিষ্ট স্বাধীনতা সংগ্রামী। যাঁদের অনেকে ভারত ছাড়ো অন্দোলনে অংশ নিয়েছিলেন। এই স্বাধীনতা সংগ্রামীদের সংবর্ধনার পাশাপাশি সংবর্ধিত করা হল শহিদ পরিবারকে। ছিলেন বরুণ বিশ্বাসের বাবা, তপন দত্তের স্ত্রী। দুবছর আগে দুষ্কৃতীদের হাতে খুন হয়েছিলেন বরুণ বিশ্বাস। একইভাবে জলাভূমি ভরাট রুখতে গিয়ে প্রাণ দিতে হয়েছিল তপন দত্তকেও। এই দুজনের মৃত্যু বারবারই উঠে এসেছে সংবাদের শিরোনামে। স্বাধীনতা দিবস মঞ্চে কেন এঁদের সংবর্ধনা?

শুধু এখানেই শেষ নয় এদের নামে প্রতিবছরের জন্য পঞ্চাশ হাজার টাকার স্মারক পুরস্কারও ঘোষণা করেছেন অধীর চৌধুরী। স্বাভাবিকভাবেই প্রদেশ কংগ্রেসের স্বাধীনতাদিবস মঞ্চেও রাজনীতির ছোঁয়া।  আলু সঙ্কট এবং বাস নিয়ে অধীর চৌধুরীর গলাতেও তীব্র কটাক্ষ।

লোকসভা নির্বাচনে চারটি আসন পেলেও বহু ক্ষেত্রে নিজের শক্তিকে ধরে রাখতে পারছে না কংগ্রেস। বিধায়ক, দলের বহু গুরুত্বপূর্ণ নেতারা নাম লেখাচ্ছেন অন্য দলে। এই অবস্থান স্বাধীনতা দিবসের মঞ্চকে সামনে রেখেই ঘুরে দাঁড়ানোর শপথ প্রদেশ কংগ্রেস নেতাদের।

.