বাঁকুড়ায় আন্দোলন খনি শ্রমিকদের

গ্রামবাসীদের আন্দোলনের জেরে বাঁকুড়ার বড়জোড়ায় ডিভিসি এমটা কয়লাখনিতে তিন দিন ধরে  কয়লা উত্তোলন বন্ধ । খনিতে কাজ বন্ধ হওয়ায় চিন্তিত মেজিয়া তাপ বিদ্যুত কেন্দ্রের কর্তৃপক্ষ। তাঁদের আশঙ্কা, কয়লা সরবরাহ স্বাভাবিক না হলে দু একদিনের মধ্যেই কাটছাঁট করতে হবে বিদ্যুত  উতপাদন ।

Updated By: Aug 27, 2014, 05:55 PM IST
বাঁকুড়ায় আন্দোলন খনি শ্রমিকদের

বাঁকুড়া: গ্রামবাসীদের আন্দোলনের জেরে বাঁকুড়ার বড়জোড়ায় ডিভিসি এমটা কয়লাখনিতে তিন দিন ধরে  কয়লা উত্তোলন বন্ধ । খনিতে কাজ বন্ধ হওয়ায় চিন্তিত মেজিয়া তাপ বিদ্যুত কেন্দ্রের কর্তৃপক্ষ। তাঁদের আশঙ্কা, কয়লা সরবরাহ স্বাভাবিক না হলে দু একদিনের মধ্যেই কাটছাঁট করতে হবে বিদ্যুত  উতপাদন ।

অধিগৃহীত জমির বর্ধিত দাম, জমি হারাদের চাকরি  গ্রামে রাস্তার উন্নতি ও পানীয় জল সরবরাহের ব্যবস্থা। মূলত এই তিন দাবি তুলেই গত তিন দিন ধরে ডিভিসি এমটা কয়লাখনির গেটে অবস্থান বিক্ষোভে বসেছেন বাগুলি গ্রামের বাসিন্দারা।

প্রতিদিন প্রায় পাঁচ হাজার টন কয়লা সরবরাহ হয় ডিভিসি এমটা থেকে। মেজিয়া তাপবিদ্যুত কেন্দ্রকে বাকি কয়লা সরবরাহ করে ইসিএল এবং বিসিসিএল। কিন্তু বর্ষার জন্য ইসিএল ও বিসিসিএল থেকে প্রয়োজনের তুলনায় কম কয়লা আসছে।  ডিভিসি এমটা থেকেও কয়লা সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় জ্বালানি সংকটে পড়তে চলেছে মেজিয়া তাপ বিদ্যুত কেন্দ্র।

 

.