পেট্রোলের মূল্যবৃদ্ধি, আজ চাক্কা জ্যাম বাম যুব সংগঠনগুলির

পেট্রোলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যজুড়ে লাগাতার বিক্ষোভ কর্মসূচি নিয়েছেন বামেরা। এরই প্রথম পদক্ষেপ হিসেবে শনিবার কলকাতা ও জোলাগুলিতে পৃথকভাবে চাক্কা জ্যাম কর্মসূচি নিয়েছে ডিওয়াইএফআই-সহ ১২টি বামপন্থী যুব সংগঠন। কলকাতায় চাক্কা জ্যাম শুরু হবে দুপুর ১২টায়। কর্মসূচি চলবে দুপুর ১২-১৫ পর্যন্ত।

Updated By: May 26, 2012, 09:25 AM IST

পেট্রোলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যজুড়ে লাগাতার বিক্ষোভ কর্মসূচি নিয়েছেন বামেরা। এরই প্রথম পদক্ষেপ হিসেবে শনিবার কলকাতা ও জোলাগুলিতে পৃথকভাবে চাক্কা জ্যাম কর্মসূচি নিয়েছে ডিওয়াইএফআই-সহ ১২টি বামপন্থী যুব সংগঠন। কলকাতায় চাক্কা জ্যাম শুরু হবে দুপুর ১২টায়। কর্মসূচি চলবে দুপুর ১২-১৫ পর্যন্ত। এই কর্মসূচি পালন করা হবে শ্যামবাজার, মৌলালি, হাজরা, যাদবপুর থানা, বেহালা ট্রামডিপোয়। রাজ্যের অন্যান্য জেলাগুলিতে বিকেল ৫টা থেকে ৫-১৫ পর্যন্ত চাক্কা জ্যামের কর্মসূচি পালন করবে বামপন্থী যুব সংগঠনগুলি।
শুক্রবার বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু জানিয়েছেন, পেট্রোলের বর্ধিত দাম প্রত্যাহারের দাবিতে ২৬ মে থেকে ৩১ মে পর্যন্ত প্রতি জেলায় প্রতিবাদ-আন্দোলনে নামবে ফ্রন্টের সমস্ত দলগুলি। ৩১ মে রাজ্য জুড়ে প্রতিবাদ দিবস পালন করবে বামফ্রন্ট। হবে কেন্দ্রীয় সমাবেশ। বিমান বসুর অভিযোগ, তেলের দাম বাড়ার ঘটনায় দায় এড়াচ্ছে কেন্দ্র। তাঁর দাবি, তেল সংস্থাগুলি যখন দাম বাড়ায়, তখন সরকারের সঙ্গে কথা বলেই বাড়ায়। তাই তেলের দাম নিয়ন্ত্রণে, তাঁদের কিছু করার নেই বলে কেন্দ্র যে যুক্তি দিচ্ছে, তা মানা যায় না।
পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইতিমধ্যেই দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচি শুরু করেছে বামেরা। শুক্রবার চেন্নাইয়ের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখায় বাম দলগুলি। ইন্ডিয়ান অয়েল ভবনের সামনে বিক্ষোভ দেখায় বাম যুব সংগঠন ডিওয়াইএফআই। আটক করা হয় ২৫ জন ডিওয়াইএফআই কর্মীকে। অন্যদিকে তামিলনাড়ুর রাজ্য সম্পাদক ডি পান্ডিয়ানের নেতৃত্বে সইদাপেটে বিক্ষোভ দেখান সিপিআই কর্মীরা।

.