অশান্ত সাত্তোরে বিজেপি প্রতিনিধিদল, উঠে আসছে ঝালমুড়ির গপ্পো

বাবুল সুপ্রিয় সঙ্গে মুখ্যমন্ত্রীর ঝালমুড়ি খাওয়াটা ভাল চোখে দেখেননি রূপা গাঙ্গুলী, জয় ব্যানার্জিরা। দলের অন্দরে এবং বাইরে বারবার তাঁরা সরব হয়েছেন বাবুলের বিরুদ্ধে। রাজ্যের বিজেপি নেতাদের মুখ বন্ধ করতে আসরে নেমেছেন কেন্দ্রীয় নেতৃত্ব। তাতে রূপা বা জয়দের আটকানো সম্ভব হয়েছে ঠিকই, বন্ধ হয়েছে কি নিচুতলার সংঘর্ষ? প্রশ্নটা তুলে দিয়েছে অশান্ত সাত্তোর।

Updated By: May 21, 2015, 04:21 PM IST
অশান্ত সাত্তোরে বিজেপি প্রতিনিধিদল, উঠে আসছে ঝালমুড়ির গপ্পো

ওয়েব ডেস্ক: বাবুল সুপ্রিয় সঙ্গে মুখ্যমন্ত্রীর ঝালমুড়ি খাওয়াটা ভাল চোখে দেখেননি রূপা গাঙ্গুলী, জয় ব্যানার্জিরা। দলের অন্দরে এবং বাইরে বারবার তাঁরা সরব হয়েছেন বাবুলের বিরুদ্ধে। রাজ্যের বিজেপি নেতাদের মুখ বন্ধ করতে আসরে নেমেছেন কেন্দ্রীয় নেতৃত্ব। তাতে রূপা বা জয়দের আটকানো সম্ভব হয়েছে ঠিকই, বন্ধ হয়েছে কি নিচুতলার সংঘর্ষ? প্রশ্নটা তুলে দিয়েছে অশান্ত সাত্তোর।

তৃণমূল বিজেপির কী সম্পর্ক তা বোঝাতে এখন উঠে আসছে এই ঝালমুড়ির গপ্পো। সঙ্গে E=MC স্কোয়ারের তত্ত্ব। কিন্তু এ কী শুধু তত্ত্ব? বাস্তবে তার মিল কোথায়? উদাহরণ, পাড়ুইয়ের সাত্তোর। দিন কয়েক ধরে  চলছে বোমা গুলির লড়াই। কেউ বলছে বিজেপি মারছে।  কেউ বলছে তৃণমূল।

গত এক বছর ধরে পাড়ুইয়ে জমি দখলের যে লড়াই তা এখনও অব্যাহত। হারানোর জমি ফিরে পেতে মরিয়া তৃণমূল, জমি ধরে রাখতে মরিয়া বিজেপি। আর তাতেই বোমা, গুলি, সন্ত্রাস, বাড়িতে আগুন। সন্ত্রাসের প্রতিবাদ জানাতে বৃহস্পতিবার সাত্তোরে গেছিলেন বিজেপির এক প্রতিনিধি দল। বেশ কিছু পরিবারের সঙ্গে কথা বলেন তাঁরা।

.