গ্রামে ১৪৪ ধারা, চৌমণ্ডলপুরে ঢুকতেই পারল না বিজেপির প্রতিনিধিদল

পাড়ুই কাণ্ডে তৃণমূল-বিজেপি সংঘাত অব্যাহত। চৌমণ্ডলপুর গ্রাম পরিদর্শনের জন্য পুলিস সুপারের কাছে আগাম অনুমতি নিয়ে রেখেছিলেন বীরভূম জেলা বিজেপির নেতা কর্মীরা। কিন্তু আজ দুপুরে তাঁরা গ্রামে পৌছনোর কিছুক্ষণ আগেই ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন। বিজেপির প্রতিনিধিদল গ্রামে ঢুকতে গেলে, তাঁদের আটকে দেয় পুলিস। বিজেপির অভিযোগ, পুরো ঘটনার পিছনে রাজ্য সরকারের ষড়যন্ত্র রয়েছে। কাল ফের প্রতিনিধি দল পাঠিয়ে কেন্দ্রকে রিপোর্ট দেওয়ার কথা জানিয়েছে বিজেপি।

Updated By: Oct 26, 2014, 06:14 PM IST

ওয়েব ডেস্ক: পাড়ুই কাণ্ডে তৃণমূল-বিজেপি সংঘাত অব্যাহত। চৌমণ্ডলপুর গ্রাম পরিদর্শনের জন্য পুলিস সুপারের কাছে আগাম অনুমতি নিয়ে রেখেছিলেন বীরভূম জেলা বিজেপির নেতা কর্মীরা। কিন্তু আজ দুপুরে তাঁরা গ্রামে পৌছনোর কিছুক্ষণ আগেই ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন। বিজেপির প্রতিনিধিদল গ্রামে ঢুকতে গেলে, তাঁদের আটকে দেয় পুলিস। বিজেপির অভিযোগ, পুরো ঘটনার পিছনে রাজ্য সরকারের ষড়যন্ত্র রয়েছে। কাল ফের প্রতিনিধি দল পাঠিয়ে কেন্দ্রকে রিপোর্ট দেওয়ার কথা জানিয়েছে বিজেপি।

শুক্রবার বীরভূমের চৌমণ্ডলপুর গ্রামে বোমা উদ্ধার করতে গিয়ে আক্রান্ত হয় পুলিস। গুরুতর জখম হন পাড়ুই থানার ওসি। তারপর থেকে রোজ রাতে গ্রামে হানা দিচ্ছে পুলিস। বাড়ি বাড়ি ঢুকে চলছে তল্লাশি। তল্লাশির নামে পুলিস তাণ্ডব চালাচ্ছে বলে অভিযোগ করেছেন গ্রামবাসীরা। আতঙ্কে অনেকে ঘরছাড়া। পরিস্থিতি খতিয়ে দেখতে রবিবার চৌমণ্ডলপুর যাওয়ার সিদ্ধান্ত নেন জেলার বিজেপি নেতারা। তাঁদের দাবি, পুলিস সুপার তার অনুমতিও দিয়েছিলেন।

রবিবার বেলা সাড়ে এগারোটা। পাড়ুই থানা থেকে ম্যাটাডর নিয়ে বের হয় সিভিক পুলিসের একটি দল। মঙ্গলডিহি ও বাতিকার এলাকায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। এই কথা ঘোষণা করতে করতে চলে যান তাঁরা।

বেলা বারোটা নাগাদ বীরভূম জেলা বিজেপির  প্রতিনিধিদল চৌমণ্ডল গ্রামের মুখে পৌছয়। তখনই গ্রামে ঢোকার দুটি রাস্তা বন্ধ করে দেয় পুলিস। প্রতিবাদে বিজেপি নেতা কর্মীরা রাস্তায় বসে বিক্ষোভ দেখান। কিন্তু শেষ পর্যন্ত ফিরে আসতে হয় তাঁদের। পুলিসি বাধায় ফিরে আসার পরেও, হাল ছাড়ছে না বিজেপি। সোমবার চৌমণ্ডলপুরে ফের প্রতিনিধিদল পাঠানোর কথা জানিয়েছেন রাহুল সিনহা।

.