প্রার্থী তালিকা নিয়ে তৃণমূলে অশান্তি চলছেই

প্রার্থী তালিকা নিয়ে তৃণমূলে অসন্তোষ-অশান্তি চলছেই। একাধিক জেলা। এক ছবি। প্রার্থী বদল চেয়ে পড়ছে পোস্টার-ব্যানার। পশ্চিম মেদিনীপুর, হুগলি থেকে বর্ধমান সব জেলাতেই ক্ষোভ-বিক্ষোভ অব্যাহত।  

Updated By: Mar 8, 2016, 07:12 PM IST
প্রার্থী তালিকা নিয়ে তৃণমূলে অশান্তি চলছেই

ওয়েব ডেস্ক: প্রার্থী তালিকা নিয়ে তৃণমূলে অসন্তোষ-অশান্তি চলছেই। একাধিক জেলা। এক ছবি। প্রার্থী বদল চেয়ে পড়ছে পোস্টার-ব্যানার। পশ্চিম মেদিনীপুর, হুগলি থেকে বর্ধমান সব জেলাতেই ক্ষোভ-বিক্ষোভ অব্যাহত।  

বিভিন্ন জেলায় পোস্টারের কোলাজ। একাধিক গোষ্ঠী। ঝামেলা জেলায় জেলায়। গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে বারবার নেতা-কর্মীদের সতর্ক করেছেন নেত্রী। সেই অশান্তিই এবার আরও প্রকট, প্রার্থী তালিকা ঘোষণার পর।

পশ্চিম মেদিনীপুর- ঝাড়গ্রামে তৃণমূলের ঘোষিত প্রার্থী সুকুমার হাঁসদার বদল চেয়ে পোস্টার পড়ল শহরে।  বিভিন্ন জায়গার পোস্টারে বয়ান মোটামুটি এক। তৃণমূল সূত্রে খবর, ঝাড়গ্রাম বিধানসভা কেন্দ্র থেকে সুকুমার হাঁসদাকে প্রার্থী না করার দাবি জানিয়েছিলেন দলের একাংশ। অভিযোগ,  মন্ত্রী হয়েও তিনি আদিবাসী  উন্নয়নে কোনও কাজই করেননি। পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রী থাকাকালীন সুকুমার হাঁসদার বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগও ওঠে। এমন একজনকে ফের ঝাড়গ্রাম বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী করায় তৃণমূলের অন্দরে চড়ছে অসন্তোষ। মনে করা হচ্ছে, তার জেরেই এই পোস্টারিং। কারা এই পোস্টার লাগিয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

প্রার্থীর বদল চেয়ে পোস্টার পড়েছে পুরশুড়াতেও। এই কেন্দ্র থেকে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন দেগঙ্গার বিধায়ক ডক্টর নুরুজ্জামান। তার বিরোধিতা করেই পোস্টার পড়েছে পুরশুড়ায়। একইসঙ্গে পুরশুড়ার দায়িত্বে থাকা খানাকুলের বিধায়ক ইকবাল আহমেদের বিরুদ্ধেও পোস্টারে ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

NO নিখিল, NO ভোট। এই ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়েছে দুর্গাপুর পূর্ব বিধানসভা কেন্দ্রের মলানদিঘি অঞ্চলে। প্রার্থী প্রদীপ মজুমদারের বিরুদ্ধে এই ক্ষোভ। গতবারের বিধায়ক নিখিল ব্যানার্জিকে এবারও প্রার্থী করার দাবি উঠছে দলেরই একাংশের তরফে। সোমবার রাতে কে বা কারা এই ব্যানার টাঙিয়ে চলে যায়। সকালে নেতাদের নজরে আসার পরই, অসন্তোষ ঢাকতে তড়িঘড়ি তা খুলে ফেলা হয়।

.