পশ্চিম মেদিনীপুরে উদ্ধার ২৫ কেজির ল্যান্ডমাইন

পশ্চিম মেদিনীপুরের কোতোয়ালি থানা এলাকায় উদ্ধার করা হল ২৫ কেজির একটি ল্যাণ্ডমাইন। বুধবার চাদড়া থেকে পিরাকাটা যাওয়ার রাস্তার মাঝখানে পোঁতা ওই মাইনটি উদ্ধার করে যৌথবাহিনী।

Updated By: Mar 28, 2012, 08:59 PM IST

পশ্চিম মেদিনীপুরের কোতোয়ালি থানা এলাকায় উদ্ধার করা হল ২৫ কেজির একটি ল্যাণ্ডমাইন। বুধবার চাদড়া থেকে পিরাকাটা যাওয়ার রাস্তার মাঝখানে পোঁতা ওই মাইনটি উদ্ধার করে যৌথবাহিনী। পুলিসের প্রাথমিক অনুমান মহারাষ্ট্রের গড়চৌরালিতে যেভাবে রাস্তার মাঝখানে বিস্ফোরণ ঘটানো হয়েছিল, এক্ষেত্রেও সেইভাবেই বিস্ফোরণ ঘটানোর ছক কষেছিল  মাওবাদীরা।
ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি ডিরেকশনাল মাইনও। এলাকায় আরও বেশ কয়েকটি মাইন পোঁতা থাকতে পারে, এই সন্দেহে জোরদার তল্লাশি চালাচ্ছে যৌথবাহিনী। ওড়িশায় একের পর এক মাওবাদী সন্ত্রাসের জেরে জঙ্গলমহলের বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান জোরদার করেছে যৌথবাহিনী। অতীতে মাওবাদী আন্দোলনের সঙ্গে সরাসরিভাবে যুক্ত লিঙ্কম্যান বা কমিটির সদস্যদের মারমত্ খবর সংগ্রহ করছে পুলিস।
ইতিমধ্যেই গোপনসূত্রে খবর পেয়ে পশ্চিম মেদিনীপুরের একাধিক এলাকা থেকে ল্যাণ্ড মাইন উদ্ধার করে মাওবাদী নাশকতার ছক বানচাল করে দিয়েছে যৌথবাহিনী।

.