দুর্যোগেও শোধরায়নি মানুষ! করোনা আক্রান্তদের মাস্ক শত্রু দেশে ফেলছে সৌদি

আল সামি দাবি করেছেন, ইয়েমেনের রাজধানী সানাসহ একাধিক শহরে সৌদি আরব যুদ্ধবিমান থেকে করোনা আক্রান্ত রোগীদের মাস্ক ফেলছে। 

Updated By: Apr 2, 2020, 12:41 PM IST
দুর্যোগেও শোধরায়নি মানুষ! করোনা আক্রান্তদের মাস্ক শত্রু দেশে ফেলছে সৌদি

নিজস্ব প্রতিবেদন— এমন দুর্যোগের দিনেও শোধরায়নি মানুষ। সারা বিশ্ব যখন করোনার বিরুদ্ধে একজোট হয়ে লড়ছে, তখন কিছু দেশ হাঁটছে উল্টো পথে। তারা করোনাভাইরসকে অস্ত্র করেই শত্রু দেশকে বিনাশ করতে চাইছে। ইয়েমেনের তথ্যমন্ত্রী সাইফুল্লাহ আল সামি অভিযোগ করেছেন, তাঁদের দেশের বিভিন্ন অংশে সৌদি আরব বিমান থেকে করোনাভাইরাস সংক্রমিতদের মাস্ক ফেলছে। মিডল ইস্ট মনিটর ও প্রেস টিভি— এক প্রতিবেদনে আল সামির এই অভিযোগ তুলে ধরা হয়েছে। য

আল সামি দাবি করেছেন, ইয়েমেনের রাজধানী সানাসহ একাধিক শহরে সৌদি আরব যুদ্ধবিমান থেকে করোনা আক্রান্ত রোগীদের মাস্ক ফেলছে। ইয়েমেনের জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য সংবাদমাধ্যমের কর্মীদের সহায়তা চেয়েছেন তথ্যমন্ত্রী আল সামি। সাংবাদিক ও মানবাধিকারকর্মীদের থেকে সাহায্য প্রার্থনা করে আল সামি জানিয়েছেন, জনগণ যেন সেইসব মাস্ক ব্যবহার না করে সেই ব্যাপারে ওদের সাবধান করতে হবে। আমাদের দেশের মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেলে তার সম্পূর্ণ দায়ভার নিতে হবে সৌদি আরবকে।

আরে পড়ুন— শরীরে করোনাভাইরাস আছে, কিন্তু উপসর্গ নেই! এই প্রথম এমন রোগীদের কথা স্বীকার করল চিন

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের সামাজিক ও আর্থিক অবস্থা খারাপ। তবে এখনও পর্যন্ত সেখানে করোনার বিস্তার দেখা যায়নি। ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা রাজধানী সানাসহ গোটা দেশের বহু শহর দখল করা শুরু করে ২০১৪ সালে। এর পরই ইয়েমেনে সংঘর্ষ শুরু হয়। ২০১৫ সালে সৌদি নেতৃত্বাধীন জোট হুতিদের দমনের জন্য অভিযান শুরু করে। তার পর থেকেই সেখানে যুদ্ধবিধ্বস্ত অবস্থা। মারা যান প্রচুর সাধারণ মানুষ। বহু মানুষ সেখানে এখনও অনাহারে দিন কাটাচ্ছেন।

.