World’s oldest man: ১১১-এ পা বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষের! দীর্ঘায়ুর রহস্য 'ফিস অ্যান্ড চিপস্'

Guinness World Records: ২৬ আগস্ট, ১৯১২-এ লিভারপুলে জন্মগ্রহণ করেন, জন আলফ্রেড টিনিসউড। দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্রিটিশ আর্মি পে কর্পসে দায়িত্ব পালন করে দুটি বিশ্বযুদ্ধের মধ্য দিয়ে বেঁচে ছিলেন তিনি। এই মুহূর্তে তাঁর বয়স ১১১ বছর।

Updated By: Apr 7, 2024, 01:33 PM IST
World’s oldest man: ১১১-এ পা বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষের! দীর্ঘায়ুর রহস্য 'ফিস অ্যান্ড চিপস্'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টাইটানিক ডুবে যাওয়ার কয়েক মাস পরে, ২৬ আগস্ট, ১৯১২-এ লিভারপুলে জন্মগ্রহণ করেন, জন আলফ্রেড টিনিসউড। দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্রিটিশ আর্মি পে কর্পসে দায়িত্ব পালন করে দুটি বিশ্বযুদ্ধের মধ্য দিয়ে বেঁচে ছিলেন তিনি। এই মুহূর্তে তাঁর বয়স ১১১ বছর। বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ বলেছেন যে তার দীর্ঘ জীবনের রহস্য হল ভাগ্য, সংযম — এবং প্রতি শুক্রবার ফিস এবং চিপস।

আরও পড়ুন: Crosby-Schoyen Codex: ৪০ বছর ধরে লেখা হয়েছিল ১০৪ পৃষ্ঠার বই, বিক্রি হতে চলেছে প্রায় ৪০ লক্ষ ডলারে...
১১১ বছর বয়সী জন আলফ্রেড টিনিসউডকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস দ্বারা শিরোপাটির নতুন ধারক হিসাবে নিশ্চিত করা হয়েছে। চলতি মাসে ১১৪ বছর বয়সে ভেনিজুয়েলার রেকর্ডধারী জুয়ান ভিসেন্তে পেরেজের মৃত্যু হয়েছে। জাপানের গিসবুরো সোনোবে ৩১ মার্চ ১১২ বছর বয়সে মারা যান।
টিনিসউড উত্তর-পশ্চিম ইংল্যান্ডের সাউথপোর্টে যে কেয়ার হোমে থাকেন সেখানে বৃহস্পতিবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস দ্বারা একটি শংসাপত্র তাঁকে দেওয়া হয়েছে।
অবসরপ্রাপ্ত হিসাবরক্ষক এই ব্যক্তি বলেছেন যে পরিমিত হওয়া একটি সুস্থ জীবনের চাবিকাঠি। তিনি কখনও ধূমপান করেন না, খুব কমই পান করেন এবং সপ্তাহে একবার ফিস এবং চিপ সাপার ছাড়া কোনও বিশেষ ডায়েট অনুসরণ করেন না।
"যদি আপনি খুব বেশি পান করেন, বা আপনি খুব বেশি খান, বা আপনি খুব বেশি হাঁটেন - যদি আপনি খুব বেশি কিছু করেন - তাহলে আপনি শেষ পর্যন্ত ক্ষতিগ্রস্ত হবেন" টিনিসউড গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসকে বলেছেন।

আরও পড়ুন: Pakistan: জঙ্গিদের টার্গেট এবার বিচারপতিরা! বিষ-চিঠিকে কেন্দ্র করে তোলপাড় দেশ...
তবে শেষ পর্যন্ত, তিনি বলেছিলেন, "এটি বিশুদ্ধ ভাগ্য। আপনি হয় দীর্ঘজীবী হন বা আপনি ছোট জীবন পান, আপনি এটি সম্পর্কে খুব বেশি কিছু করতে পারবেন না।
বিশ্বের সবচেয়ে বয়স্ক মহিলা হলেন স্পেনের ১১৭ বছর বয়সী মারিয়া ব্রানিয়াস মোরেরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.