যে কাঠের চেয়ারে বসে লেখা হ্যারি পটার, সেই চেয়ারের দাম উঠল অ্যাত্তো!

রূপকথার আজব আজব সব গল্প। ম্যাজিক। চোখ ধাঁধাঁনো সব অ্যানিমেশন। টানটান উত্তেজনা। আর মন ভালো করে দেওয়া সব গল্প। এই নিয়েই তৈরি হ্যারি পটারের সব গল্প। বাচ্চাদের থেকে শুরু করে বড়রা, সবাই পছন্দ করেন হ্যারি পটার পড়তে এবং অবশ্যই সেই গল্প অবলম্বনে তৈরি সিনেমা দেখতে। সেই হ্যারি পটারের জাদুকরী চেয়ারই এবার নিলামে বিক্রি হল। জানেন কি তা কত দামে বিক্রি হল?

Updated By: Apr 7, 2016, 02:29 PM IST
যে কাঠের চেয়ারে বসে লেখা হ্যারি পটার, সেই চেয়ারের দাম উঠল অ্যাত্তো!

ওয়েব ডেস্ক: রূপকথার আজব আজব সব গল্প। ম্যাজিক। চোখ ধাঁধাঁনো সব অ্যানিমেশন। টানটান উত্তেজনা। আর মন ভালো করে দেওয়া সব গল্প। এই নিয়েই তৈরি হ্যারি পটারের সব গল্প। বাচ্চাদের থেকে শুরু করে বড়রা, সবাই পছন্দ করেন হ্যারি পটার পড়তে এবং অবশ্যই সেই গল্প অবলম্বনে তৈরি সিনেমা দেখতে। সেই হ্যারি পটারের জাদুকরী চেয়ারই এবার নিলামে বিক্রি হল। জানেন কি তা কত দামে বিক্রি হল?

'হ্যারি পটার অ্যান্ড দ্য ফিলোজফারস স্টোন' এবং 'হ্যারি পটার অ্যান্ড দ্য চেম্বার্স অফ সিক্রেট' এই দুটি গল্প এই চেয়ারে বসেই লিখেছিলেন লেখিকা জে.কে রোলিং। ম্যাজিকাল চেয়ারে বসেই ম্যাজিকের গল্প লিখেছিলেন তিনি। কিন্তু তা বলে নিলামের সময় আর কোনও ম্যাজিক হল না। ২ লক্ষ ৭৮ হাজার ইউরোতে বিক্রি হল চেয়ারটি। মানে ভারতীয় মুদ্রায় প্রায় ২১ লক্ষ টাকা! একটা চেয়ারের দাম! সেটাও কিনা আবার কাঠের!

নিলামের আগে লেখিকা চেয়ারটিতে সই করে লিখে দিয়েছিলেন যে, 'I WROTE HARRY POTTER, WHILE SITTING ON THE CHAIR'। শুধু তাই নয়, তিনি নতুন চেয়ারের মালিককে আরও জানিয়েছিলেন যে, 'প্রিয় বন্ধু, যিনি আমার চেয়ারের নতুন মালিক, এটা আমার প্রিয় ৪টে চেয়ারের মধ্যে অন্যতম। ১৯৯৫ সালে এই চেয়ারটি আমি কিনেছিলাম। সেই থেকে চেয়ারটি আমার কাছেই রয়েছে। এই চেয়ারটির সঙ্গে আমার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। এই চেয়ারে বসেই আমি হ্যারি পটারের বিখ্যাত ২টি গল্প লিখেছিলাম। তাই এই চেয়ারটির কোনও অযত্ন কোরো না।'

.