যোগ্য পার্টনারকে খুঁজে পেতে মেয়েরা এখন যা করছে, শুনলে হাঁ হয়ে যাবেন!

আগে ছিল কেরিয়ারের চিন্তা। আর এখন কেরিয়ারটা যখন একটু দাঁড়াল, তখন শুরু হল যোগ্য পার্টনারের জন্য খোঁজ। 'Mr. Right'-এর সঙ্গে কবে দেখা হবে? কেউ নির্দিষ্ট করে সেই দিনক্ষণ বলতে পারেন না। পঞ্জিকাতেও এমন কোনও 'যোগ' বা 'তিথি'-র উল্লেখ নেই। এদিকে, মনের মানুষের সঙ্গে দেখা হতে হতে যদি সময় পেরিয়ে যায়, তাহলে সমস্যা দেখা দিতে পারে গর্ভধারণে। অগত্যা উপায়?

Updated By: Jun 18, 2016, 03:34 PM IST
যোগ্য পার্টনারকে খুঁজে পেতে মেয়েরা এখন যা করছে, শুনলে হাঁ হয়ে যাবেন!

ওয়েব ডেস্ক : আগে ছিল কেরিয়ারের চিন্তা। আর এখন কেরিয়ারটা যখন একটু দাঁড়াল, তখন শুরু হল যোগ্য পার্টনারের জন্য খোঁজ। 'Mr. Right'-এর সঙ্গে কবে দেখা হবে? কেউ নির্দিষ্ট করে সেই দিনক্ষণ বলতে পারেন না। পঞ্জিকাতেও এমন কোনও 'যোগ' বা 'তিথি'-র উল্লেখ নেই। এদিকে, মনের মানুষের সঙ্গে দেখা হতে হতে যদি সময় পেরিয়ে যায়, তাহলে সমস্যা দেখা দিতে পারে গর্ভধারণে। অগত্যা উপায়?

ডিম্বাণু সংরক্ষণ। মনের মানুষের জন্য 'অনন্তকাল' অপেক্ষা করার জন্য বিশ্বের ৮৮ শতাংশ মেয়েরা এখন ফ্রিজে তাদের ডিম্বাণু সংরক্ষণ করে রাখছে। এমনকী, জাপানে জনগণের টাকা দিয়ে চলছে সেই সংরক্ষণ। গবেষণাটি চালিয়েছে নিউইয়র্কের অ্যালবানি মেডিক্যাল কলেজ। গবেষকরা বলছেন, 'আগে ছিল কেরিয়ার, আর এখন যোগ্য পার্টনারের খোঁজ। সব মিলিয়ে পরিস্থিতি বেশ জটিল।'

.