Lauren Canaday: মরার পরে বেঁচে উঠলেন! জানালেন, মৃত্যুকালে আশ্চর্য কী দেখেছেন...

Real-life Near-death Experiences of Lauren Canaday: তিনি মৃত্যুঞ্জয়ী। হ্যাঁ, আক্ষরিক অর্থেই। মৃত্যুকে জয় করেছেন তিনি। মৃত্যুকে প্রত্যক্ষও করেছেন। মৃত্যুর মুখোমুখি হয়ে, মৃত্যুর সঙ্গে কথা বলে ফের জীবনে ফেরেন তিনি। না, কোনও কাব্য নয়। একেবারে খাঁটি বাস্তব, নির্জলা সত্য!

Updated By: Dec 14, 2023, 12:27 PM IST
Lauren Canaday: মরার পরে বেঁচে উঠলেন! জানালেন, মৃত্যুকালে আশ্চর্য কী দেখেছেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যমের সঙ্গে দেখা করে ফির এসেছিলেন কঠোপনিষদের নচিকেতা। আর লরেন ক্যানাডে মৃত্যুঞ্জয়ী। হ্যাঁ, আক্ষরিক অর্থেই। মৃত্যুকে জয় করেছেন তিনি। মৃত্যুকে প্রত্যক্ষও করেছেন। মৃত্যুর মুখোমুখি হয়ে, মৃত্যুর সঙ্গে কথা বলে ফের জীবনে ফিরে আসেন তিনি। না, এ কোনও কাব্য নয়। একেবারে খাঁটি বাস্তব, নির্জলা সত্য!

আরও পড়ুন: Europe: ঠান্ডায় ঠক ঠক করে কাঁপছে গোটা দেশ! তুষারের নীচে ঢাকা পড়েছে এলাকা...

আধুনিক মেডিক্যাল সায়েন্স বেশ কয়েকবার প্রত্যক্ষ করেছে যে, এমন অনেকবার হয়েছে, একজন মানুষের মৃত্যু হয়েছে, কিন্তু কিছু পরে দেখা গিয়েছে, তিনি বেঁচে! এই সময়-পর্বটা খুব ছোট হয়। হয়তো কয়েক সেকেন্ড, হয়তো মিনিটখানেক। এর আগে এরকম অভিজ্ঞতা ১০ মিনিটেরও হয়েছিল! বিজ্ঞানীরা অনেক ভেবেও এর কারণ খুঁজে পাননি। তবে দু-একটি টার্মে এটার কাছাকাছি পরিচয় দেওয়ার চেষ্টা করেন তাঁরা। কেউ বলেন ল্যাজারস এফেক্ট, কেউ বলেন অটোরিজ্যাকশেশন। 

মৃত্যুর মুখ থেকে অনেকেই ফিরে আসেন। তা-ও কম বড় অভিজ্ঞতা নয়। কিন্তু মৃত্যুর পর আবার বেঁচে ওঠা! এ তো অলৌকিক! বহুদিন থেকেই শোনা গিয়েছে, মৃত্যুর ওপারে একটি জীবন আছে। তবে, কেমন তা, সেটা কেউ বলতে পারেন না, কেননা, মৃত্যুর পর তো আর কিছু জানা যায় না, জানানো তো আরও দূরের ব্যাপার! তাই সেই জীবন অজানাই রয়ে গিয়েছে।

সাম্প্রতিক ঘটনাটি খুবই চিত্তাকর্ষক। লরেন ক্যানাডে নামের ওই মহিলা দাবি করেছেন, তাঁর মৃত্যু হয়েছিল, ২৪ মিনিট পর হঠাৎ তিনি চোখ খোলেন। দেখেন, তিনি বেঁচে! তাঁর কথা শুনে অবাক চিকিৎসকেরাও। বিখ্যাত এক সংবাদপত্রে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে সেই অভিজ্ঞতার কথা জানিয়েছেন লরেন। 

কী সেই অভিজ্ঞতা?

বাড়িতেই হঠাৎ কার্ডিয়াক অ্যারেস্ট হয় লরেনের। সঙ্গে সঙ্গে তাঁর স্বামী ৯১১-তে ফোন করেন। ছুটে আসেন চিকিৎসক। তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করানো হয়। তড়িঘড়ি শুরু হয় ট্রিটমেন্ট। কিন্তু, সকলকে অবাক করে দিয়ে, হঠাৎই, ততক্ষণে ২৪টি মিনিট কেটে গিয়েছে, লরেন জীবিত হয়ে উঠলেন! লরেন পরে বলেন-- যখন আমার শরীরে প্রাণ ছিল না, তখন মনে আছে, আমি যেন কী গভীর একটা শান্তি অনুভব করছিলাম। কয়েক সপ্তাহ এই শান্তি আমার মধ্যে ছিল। দিন-সময় এসব আমি ভুলে যাচ্ছিলাম। তবে, সবচেয়ে প্রণিধানযোগ্য যে কথাটি লরেন বলেন, তা হল-- তিনি আর মৃত্যুকে ভয় পান না!

আরও পড়ুন: Joe Biden: আগামী প্রজাতন্ত্রে ভারতে আসছেন না বাইডেন, স্থগিত হল কোয়াড'ও...

লরেন জানান, তিনি আইসিইউতে ভর্তি ছিলেন, ডাক্তারেরা তাঁর এমআরআই করেছিলেন। রিপোর্ট এলে তাঁরা অবাক হয়ে দেখেন, তাঁর মস্তিষ্কের কোনও ক্ষতিই হয়নি! কার্ডিয়্যাক অ্যারেস্টের ২৪ মিনিট পরে ফের তাঁর হৃৎস্পন্দন শুরু হয়ে যায়! না, তার মানে, তিনি সঙ্গে সঙ্গে হেঁটে বাড়ি চলে আসেননি। হাসপাতালে ভর্তি ছিলেন। দুদিন কোমাতেই ছিলেন। জেগে ওঠার পরে প্রথমটায় কিছু বুঝতেও পারেননি, ঠিক কী মিব়্যাকল তাঁর জীবনে ঘটে গিয়েছে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.