অ্যানাকোন্ডার পেট থেকে যা বেরল শুনলে চমকে উঠবেন!

অ্যানাকোন্ডা। শব্দটা শুনলেই চোখের সামনে ভেসে ওঠে এক বিশাল আকৃতির ভয়ানক সাপ। চোখে দেখার সুযোগ আম জনতার খুব একটা হয় না, কিন্তু ডিসকভারি বা ন্যাশনাল জিওগ্রাফি চ্যানেলে অ্যানাকোন্ডার দর্শন প্রায় অনেকেই পেয়েছেন। দেখেছেন গোটা গোটা গরু, ছাগল গিলে ফেলছে এই বিশাল সাপ। এমনকি সম্প্রতি অ্যানাকোন্ডার পেটে পাওয়া গিয়েছে আস্ত সজারুও। তবে এবার অ্যানাকোন্ডার পেট থেকে যা বেরল তা দেখেলে আপনি অবাক হয়ে যাবেন!

Updated By: Apr 28, 2016, 01:58 PM IST
অ্যানাকোন্ডার পেট থেকে যা বেরল শুনলে চমকে উঠবেন!

ওয়েব ডেস্ক: অ্যানাকোন্ডা। শব্দটা শুনলেই চোখের সামনে ভেসে ওঠে এক বিশাল আকৃতির ভয়ানক সাপ। চোখে দেখার সুযোগ আম জনতার খুব একটা হয় না, কিন্তু ডিসকভারি বা ন্যাশনাল জিওগ্রাফি চ্যানেলে অ্যানাকোন্ডার দর্শন প্রায় অনেকেই পেয়েছেন। দেখেছেন গোটা গোটা গরু, ছাগল গিলে ফেলছে এই বিশাল সাপ। এমনকি সম্প্রতি অ্যানাকোন্ডার পেটে পাওয়া গিয়েছে আস্ত সজারুও। তবে এবার অ্যানাকোন্ডার পেট থেকে যা বেরল তা দেখেলে আপনি অবাক হয়ে যাবেন!

মাছ ধরতে এসে জেলেরা জঙ্গলের মধ্যে নদীর ধারে পড়ে থাকতে দেখে এক বিশাল অ্যানাকোন্ডার মৃতদেহ। তার পেটটা দেখেই বোঝা যাচ্ছিল বিশাল কোন এক প্রাণীকে খেয়ে তা হজম করতে না পেরেই মৃত্যু ঘটেছে সাপটির। ওত বড় কী প্রাণী খেয়ে মারা গিয়েছে অ্যানাকোন্ডাটি তা দেখতে সাপটির পেট কাটে জেলেরা। তারপর যে দেখে তাতে তারা অবাক হয়ে যায়! অ্যানাকোন্ডার পেট থেকে বের হয় আরও এক বিশাল সাপ। গরু, ছাগল, ভেড়া বিভিন্ন প্রাণীকে খেতে দেখা গেলেও এক অ্যানাকোন্ডা আরও এক বিশাল সাপকে খেয়ে ফেলেছে এ ঘটনা শোনা যায় না।

 

.