আগে হাঁটার শাস্তি, '‍তালাক' দিলেন ‍স্বামী

Updated By: Aug 22, 2017, 07:21 PM IST
আগে হাঁটার শাস্তি, '‍তালাক' দিলেন ‍স্বামী

ওয়েব ডেস্ক: জোড়ে হাঁটার শাস্তি। স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ ঘটালেন স্বামী। ভাবছেন তো এমনটাও আবার হয়? হয় বৈকি! বলতে পারেন এমনটাই ঘটেছে।

সৌদি আরবের রাজধানী রিয়াধে তাঁর চেয়ে জোড়ে হাঁটার জন্যই স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ ঘটিয়েছেন আবদুল্লা নামে এক ব্যক্তি।  তাঁর দাবি, স্ত্রী আরিফাকে বারবার ডাকা সত্ত্বেও সে দাঁড়ায়নি, আর সেকারণেই অপমানিত বোধ করেন তিনি। ‌ফলশ্রুতি ডিভোর্স।  রিয়াধের এই অদ্ভুত বিবাহ বিচ্ছেদের খবর প্রকাশিত হয়েছে সেদেশের গালফ নিউজ ও সৌদি ডেইলি আল ওয়াতনের মত সংবাদ মাধ্যমে। 

জানা গিয়েছে, আরিফা-আবদুল্লার গত ৫ বছরের বিবাহিত জীবনে অশান্তি লেগেই ছিল।  তবে ওইদিন স্বামী-স্ত্রী এক আত্মীয়র বাড়ি ‌যাওয়ার জন্যই বেরিয়েছিলেন। রাস্তাতেই ফের ঝগড়া শুরু হয় তাঁদের।

আরও পড়ুন- 'তিন তালাক' সংক্রান্ত রায় ঘোষণার সময় কী ঘটল এজলাসে?

গালফ নিউজ ও সৌদি ডেইলি আল ওয়াতনের মতো সংবাদ মাধ্যমের দেওয়া তথ্যানুসারে রিয়াধ তথা সৌদি আরবে বিবাহ বিচ্ছেদের ঘটনা ক্রমাগত বাড়ছে। সেদেশের সংবাদ মাধ্যমগুলিতে আরও কয়েকটি বিবাহ বিচ্ছেদের ঘটনার উল্লেখ করা হয়েছে, ‌যেগুলিও বেশ আজবই বটে।  কিছুদিন আগে মধুচন্দ্রিমায় গিয়েও এক দম্পতির বিচ্ছেদ হয়। কারণ, সেখানে স্ত্রী নাকি পায়ে নূপুর (ফুট ব্যাঙ্গেলস) পড়েছিলেন। 

রিয়াধে আরও একটি বিচ্ছেদের ঘটনা শুনলে আপনি আরও হতবাক হবেন। প্রথা অনুয়ায়ী নৈশভোজে আমন্ত্রিত অতিথিদের খাবারে '‍ভেড়ার মাথা'‍ দেননি স্ত্রী। ‌যেটা নাকি নৈশভোজের প্রধান খাবার ছিল। আর সেকারণেই স্ত্রীকে ডিভোর্স দিয়েছেন সৌদি আরবের এক ব্যক্তি। এধরণের ঘটনার সংখ্যা ক্রমাগত বাড়ছে সৌদি আরবে। 

আরও পড়ুন- সুপ্রিম রায় নারী ক্ষমতায়নের স্বীকৃতি, বললেন যোগী

.