‘We have to get paid’: 'লাইভ' খবর পড়ার মাঝেই বিস্ফোরক সংযোজন ক্ষুব্ধ সঞ্চালকের!

সঞ্চালক বলেছেন, এ কথা তিনি বলেছেন, কেননা বহু সাংবাদিক সত্যটা বলতে ভয় পান।

Updated By: Jun 26, 2021, 05:48 PM IST
 ‘We have to get paid’: 'লাইভ' খবর পড়ার মাঝেই বিস্ফোরক সংযোজন ক্ষুব্ধ সঞ্চালকের!

নিজস্ব প্রতিবেদন: খবর পড়তে পড়তেই অনেকটা খবর পড়ার ঢঙেই খবর-পাঠক বলে গেলেন, তাঁদের বেতন দেওয়া হচ্ছে না! শুনে ও দেখে স্তম্ভিত সংশ্লিষ্ট মিডিয়া হাউস, স্তম্ভিত গোটা বিশ্ব। ঘটনাটি ভাইরাল হতে সময় নেয়নি। 

ঘটনাটি ঘটেছে পূর্ব আফ্রিকার জাম্বিয়ায় (Zambia)। সেখানকার একটি চ্যানেলের সঞ্চালক কাবিন্দা কালিমিনা (Kabinda Kalimina)। প্রতি দিনের মতো স্বাভাবিক ভাবেই টিভি শো শুরু করেছিলেন তিনি। প্রথমে দিনের সেরা খবরগুলি (headlines) একে একে বলে যান। 

আরও পড়ুন: International Day against Drug Abuse and Illicit Trafficking 2021: সুন্দর জীবনের স্বপ্ন ও সঙ্কল্প

এর পরেই হঠাৎ ছন্দবদল। লহমায় ছবি বদলে গেল। নিজের অনুষ্ঠানটিকে তিনি তাঁদের বেতন ননা পাওয়ার ঘটনাটা (issue of salary non-payment) জানাবার মঞ্চ হিসেবে বেছে নিলেন। খবর পড়া থামিয়ে সঞ্চালক কাবিন্দা বলতে শুরু করেন, 'আমরাও মানুষ। আমাদেরও বেতন দরকার। দুর্ভাগ্যবশত আমাদের বেতন দেওয়া হচ্ছে না।' 

সরাসরি সম্প্রচার চলাকালীন সঞ্চালকের এমন বিস্ফোরক অভিযোগে (grievance) অস্বস্তিতে পড়েন কর্তৃপক্ষ (broadcaster)। তাঁকে এই কাজের জন্য বহিষ্কার করা হয়। শুধু তাই নয়, মদ্যপ অবস্থায় এ কাজ করেছেন বলে সংস্থার তরফে কাবিন্দার বিরুদ্ধে অভিযোগও তোলা হয়।

তবে কাবিন্দা তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, এ কথা তিনি বলেছেন। কেননা বহু সাংবাদিক সত্যটা বলতে ভয় পান। তার মানে এই নয়, সকলেই চুপ করে থাকবে।

এদিকে ততক্ষণে তো অনুষ্ঠান বন্ধ। বিস্মিত দর্শকেরা দেখেন সঞ্চালনা সহসাই বন্ধ এবং স্টুডিয়ো থেকে বেরিয়ে ক্যামেরা নানা খবরের ফুটেজ ও মন্তাজ দেখাচ্ছে।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: বিল হয়েছে ২,৮০০ টাকা, খদ্দের Tips দিলেন প্রায় ১২ লাখ টাকা!

.