এই রাস্তায় গাড়ি চালানোর সাহস আছে?

দুদিকে শুধু উথাল পাথাল করা সমুদ্র আর ঢেউয়ের গর্জন। সঙ্গী বলতে মাথার উপর একমাত্র আকাশ। দূর দূরান্তে আর কেউ কোত্থাও নেই। এর মধ্যে দিয়েই একটা রাস্তা। অনবরত সমুদ্রের ঢেউ এসে ভিজিয়ে দিচ্ছে সেই রাস্তা। বর্ষায় সেই রাস্তা আরও ভয়ঙ্কর। সমুদ্র তখন আরও ফুঁসছে। ব্রিজের উপর দিয়ে গাড়ি যেতে যেতে হঠাত করে যেন ঢেউয়ে অদৃশ্য হয়ে যাচ্ছে। একটা ব্রিজের উপর যেন আরও একটা ব্রিজ। দেখলে মনে হবে এখনই সেখান থেকে গড়িয়ে পড়ে যাবে গাড়ি! এমনই ভয়ঙ্কর সেই রাস্তা।

Updated By: Apr 12, 2016, 01:16 PM IST
এই রাস্তায় গাড়ি চালানোর সাহস আছে?

ওয়েব ডেস্ক : দুদিকে শুধু উথাল পাথাল করা সমুদ্র আর ঢেউয়ের গর্জন। সঙ্গী বলতে মাথার উপর একমাত্র আকাশ। দূর দূরান্তে আর কেউ কোত্থাও নেই। এর মধ্যে দিয়েই একটা রাস্তা। অনবরত সমুদ্রের ঢেউ এসে ভিজিয়ে দিচ্ছে সেই রাস্তা। বর্ষায় সেই রাস্তা আরও ভয়ঙ্কর। সমুদ্র তখন আরও ফুঁসছে। ব্রিজের উপর দিয়ে গাড়ি যেতে যেতে হঠাত করে যেন ঢেউয়ে অদৃশ্য হয়ে যাচ্ছে। একটা ব্রিজের উপর যেন আরও একটা ব্রিজ। দেখলে মনে হবে এখনই সেখান থেকে গড়িয়ে পড়ে যাবে গাড়ি! এমনই ভয়ঙ্কর সেই রাস্তা।

এই রাস্তার পোশাকি নাম আটলান্টিক ওসান রোড। ৮.৩ কিলোমিটার দীর্ঘ এই রাস্তাটি যোগাযোগ রক্ষা করছে নরওয়ের বিভিন্ন দ্বীপপুঞ্জের মধ্যে। ছোট ছোট সেই দ্বীপগুলো মালার মত ছড়িয়ে ছিটিয়ে অবস্থিত অশান্ত নরওয়ে সাগরে। দীর্ঘ এই রাস্তায় রয়েছে ৮টি ব্রিজ। যারমধ্যে সবচেয়ে বিপজ্জনক অংশ স্টরসেইসানডেট ব্রিজ। যেখানে গাড়ি চালাতে গেলে সত্যিই বুকের পাটা থাকা দরকার!

দেখুন সেই ভিডিও-

.