শিশু পর্নগ্রাফি রাখার অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্রে গ্রেফতার ভারতীয় যাজক

শিশু পর্ণগ্রাফি রাখার অভিযোগে এক ভারতীয় যাজককে  ফ্লোরিডা থেকে গ্রেফতার করল পুলিস। পুলিস সূত্রের খবর ওই পুরোহিত এক ১৪ বছরের কিশোরকে তার মোবাইল ফোন থেকে বালক ও কিশোরদের প্রায় ৪০টি অশ্লীল ছবি ডিলিট করতে সাহায্য করার অনুরোধ জানিয়েছিলেন।

Updated By: Jan 8, 2015, 01:49 PM IST
শিশু পর্নগ্রাফি রাখার অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্রে গ্রেফতার ভারতীয় যাজক

নিউ ইয়র্ক: শিশু পর্ণগ্রাফি রাখার অভিযোগে এক ভারতীয় যাজককে  ফ্লোরিডা থেকে গ্রেফতার করল পুলিস। পুলিস সূত্রের খবর ওই পুরোহিত এক ১৪ বছরের কিশোরকে তার মোবাইল ফোন থেকে বালক ও কিশোরদের প্রায় ৪০টি অশ্লীল ছবি ডিলিট করতে সাহায্য করার অনুরোধ জানিয়েছিলেন।

জোস পালিমাত্তোম নামের ওই পরিদর্শক যাজককে শিশু পর্নগ্রাফি সংগ্রহ ও অপ্রাপ্তবয়স্কদের মধ্যে তা বিতরণের অভিযোগে সোমবার গ্রেফতার করে পাম বিচ কান্ট্রি জেলে নিয়ে যাওয়া হয়। ১০ হাজার মার্কিন ডলারের বিনিময়ে তিনি জামিন পেতে পারেন।

পালিমাত্তোম ভারতীয় দূত হিসাবে ফ্রান্সিসকান প্রভিন্সে সেন্ট থমাসে দু'বছরের জন্য গিয়েছেন। পশ্চিম পাম বিচের যাজন পল্লীতে জেসাস প্যারিশ নামে ২০১৪ সালের ডিসেম্বর থেকে যাজক পল্লীতে বিশপের অধীনে বসবাস করছেন। ভারতেও নাবালকদের সঙ্গে যৌনাচারে লিপ্ত হওয়ার অভিযোগ উঠেছিল এই যাজকের বিরুদ্ধে। যদিও পুলিসের কাছে তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করা হয়নি।

সূত্রে খবর, নিজের কাজের জন্য ইতিমধ্যে ক্ষমা প্রার্থনা করেছেন পালিমাত্তোম।
 

 

.