Modi in US: মোদী-Kamala Harris সাক্ষাৎ, সন্ত্রাসবাদ নিয়ে মার্কিন ভাইস প্রেসিডেন্টের মুখে পাকিস্তানের নাম

পাকিস্তানে কার্যকর একাধিক জঙ্গি সংগঠন: কমলা হ্যারিস

Updated By: Sep 24, 2021, 12:19 PM IST
Modi in US: মোদী-Kamala Harris সাক্ষাৎ, সন্ত্রাসবাদ নিয়ে মার্কিন ভাইস প্রেসিডেন্টের মুখে পাকিস্তানের নাম

নিজস্ব প্রতিবেদন: চারদিনের আমেরিকা সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এই সফরকালেই প্রথমবার মার্কিন ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসের (US vice president Kamala Harris) সঙ্গে বৈঠক করলেন তিনি। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে স্বতঃপ্রণোদিত হয়ে সন্ত্রাসবাদে পাকিস্তানের ভূমিকা নিয়ে আলোচনা করেন মার্কিন ভাইস-প্রেসিডেন্ট।

বিদেশ সচব হর্ষবর্ধন শ্রিঙ্ঘলাকে (Harsh Vardhan Shringla) উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছেন, সন্ত্রাসবাদ নিয়ে মোদীর (PM Narendra Modi) সঙ্গে আলোচনার সময় নিজের থেকেই পাকিস্তানের নাম উচ্চারণ করেন কমলা হ্যারিস (Kamala Harris)। তিনি নাকি স্পষ্ট ভাষায় জানান, পাকিস্তানে বসে কাজ করছে একাধিক জঙ্গি সংগঠন। এখানেই শেষ নন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন এই শীর্ষ প্রশাসক আরও জানান, সন্ত্রাসবাদকে নিয়ন্ত্রণের জন্য ইতিমধ্যে ইসলামাবাদের সঙ্গেও কথা বলেছেন তিনি। পাক ভূমি যাতে জঙ্গি সংগঠনগুলোর স্বর্গ রাজ্য হয়ে না ওঠে, সেই পরামর্শ দিয়েছেন।

আরও পড়ুন: Climate Change: পরিবেশবাদী আন্দোলনকে পুঁজিবাদবিরোধী আক্রমণ মনে করি না: বরিস জনসন

আরও পড়ুন: Cavity in Milky Way: পৃথিবীর হাতের কাছেই মিলল এক 'দৈত্যাকার বুদবুদ'!

বিদেশ সচব হর্ষবর্ধন শ্রিঙ্ঘলা (Harsh Vardhan Shringla) আরও জানিয়েছেন, পাক জঙ্গি সংগঠনগুলো যে বারবার ভারতকে রক্তাক্ত করেছে, নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) সঙ্গে আলোচনার নাকি তাও স্বীকার করেছেন কমলা হ্যারিস (Kamala Harris)। 

সংবাদ সংস্থা সূত্রে খবর, সন্ত্রাসবাদ ছাড়াও মোদী-কমলা হ্য়ারিসের মধ্যে আলোচনায় উঠে এসেছে করোনা (Corona) প্রসঙ্গও। যেভাবে করোনা পরিস্থিতির মোকাবিলা করেছে ভারত, তার প্রশংসা করেন মার্কিন ভাইস-প্রেসিডেন্ট। উল্টো পাশে থাকার জন্য কমলা হ্য়ারিসকেও ধন্যবাদ জানান ভারতের প্রধানমন্ত্রী। কমলা হ্যারিস (Kamala Harris)-কে মোদী বলেন, "করোনা অতিমারিতে পরিবারের মতো ভারতের পাশে দাঁড়িয়েছে আমেরকা।" সূত্রের খবর, এছাড়া জলবায়ু পরিবর্তন এবং আফগানিস্থান (Afghanistan) নিয়েও দুই নেতার মধ্যে কথা হয়েছে। এবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe Biden) সঙ্গেও বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

.