লকডাউনে কাজের কাজ! অদ্ভুত কাণ্ড করে বিশ্বরেকর্ড গড়লেন এই ব্যক্তি

আমেরিকার ইলিনোডসের সেন্ট চার্লস লেকের জলের নিচে গিয়ে তিনি এমন কাণ্ড করেছেন।

Updated By: Apr 17, 2020, 05:55 PM IST
লকডাউনে কাজের কাজ! অদ্ভুত কাণ্ড করে বিশ্বরেকর্ড গড়লেন এই ব্যক্তি

নিজস্ব প্রতিনিধি— করোনাভাইরাসের প্রকোপ কমাতে সারা বিশ্বের বহু দেশে এখন লকডাউন চলছে। ভারতেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দ্বিতীয় দফায় ৩ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন। ফলে ঘরবন্দি বিশ্বের অধিকাংশ মানুষ। বাড়ি থেকে বেরনোর জো নেই। বহু মানুষ বাড়ি থেকেই অফিসের কাজ করছেন। কারও আবার কাজ—কর্ম আপাতত বন্ধ। এতটা খালি সময় এর আগে হয়কো পায়নি বিশ্বের মানুষ। সারাদিন বাড়িতে বসে সময় নষ্ট করছেন না অনেকে। কেউ রান্নায় হাত পাকাচ্ছেন। কেউ ছবি আঁকছেন। কেউ আবার অন্য কোনও সৃষ্টিশীল কাজ করে চলেছেন। গান—বাজনা বা নাচ করেও অনেকে নিজেদের প্রতিভার জাহির করছেন। সোশ্যাল মিডিয়ার যুগে ঘরবন্দি থেকেও নিজের প্রতিভার কথা দুনিয়ার সামনে তুলে ধরাটা সহজ হয়েছে। ফলে বাড়িতে বসেও অনেকেই কামাল করছেন।

আমেরিকার গ্রেগ বিটস্টক করেছেন একখানা অদ্ভুত কাণ্ড। তিনি এই লকডাউনের সময়টাকে পুরোপুরি কাজে লাগিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন। জলের নিচে ৫০ কিলো ওজনের লোহার চাকতি তুলে ৬২টি বেঞ্চ প্রেস দিয়েছেন তিনি। আমেরিকার ইলিনোডসের সেন্ট চার্লস লেকের জলের নিচে গিয়ে তিনি এমন কাণ্ড করেছেন। জলের নিচে ৬২টি বেঞ্চ প্রেস দেওয়ার সময় তিনি শ্বাস—প্রশ্বাস আটকে রেখেছিলেন। তাঁর এমন কাণ্ডের ভিডিয়ো গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ নিজেদের ফেসবুক পেজে শেয়ার করেছে। এরই মধ্যে ছয় লাখ মানুষ সেই ভিডিয়ো দেখে ফেলেছেন। গ্রেগের এমন টাস্ক একইসঙ্গে মজাদারও ছিল আবার ভয়ানকও। কারণ অনেকেই বলছেন, এভাবে টাস্ক শেষ করতে গিয়ে গ্রেগের জীবন সংশয় হতে পারত।

আরও পড়ুন— মাত্র একবারের জন্য মুদির দোকানে গিয়ে করোনায় আক্রান্ত যুবক! বলছেন, লকডাউন মানুন

গ্রেগ অবশ্য এমন কাজ আগেও করেছেন। গত বছর তিনি জলের নিচে ৫০ কেজি ওজনের লোহার চাকতি নিয়ে ৪২টি বে়্চ প্রেস দিয়েছিলেন। এবার নিজের সেই রেকর্ড ভেঙে বিশ্বরেকর্ড গড়লেন আমেরিকার এই ব্যক্তি। কেমন ছিল টাস্ক পূরণ করার অভিজ্ঞতা! গ্রেগ বললেন, জলের নিচে করতে গিয়ে ভয় লাগছিল। কিন্তু টাস্ক শেষ করব বলে মনে মনে ঠিক করেছিলাম। বিশ্বরেকর্ড হওয়ার পর দারুণ লাগছে। 

.