করাচিতেই আছেন 'দ্য ডন' দাউদ

  বিশ্বের ত্রাসের খোঁজ মিলল পাকিস্তানের করাচিতে। সারা বিশ্বের পুলিস যাকে তন্ন তন্ন করে খুজে বেড়াচ্ছে, জি মিডিয়া সেই আন্ডারওয়ার্ল্ড ডন দাউদকে খুঁজে পেল করাচিতে। ১৯৯৩ মুম্বই বিস্ফোরণের মাথা দাউদ ইব্রাহিমকে অডিও টেপে ধরল জি মিডিয়া।

Updated By: Feb 18, 2015, 06:43 PM IST
করাচিতেই আছেন 'দ্য ডন' দাউদ

নিউ দিল্লি:  বিশ্বের ত্রাসের খোঁজ মিলল পাকিস্তানের করাচিতে। সারা বিশ্বের পুলিস যাকে তন্ন তন্ন করে খুজে বেড়াচ্ছে, জি মিডিয়া সেই আন্ডারওয়ার্ল্ড ডন দাউদকে খুঁজে পেল করাচিতে। ১৯৯৩ মুম্বই বিস্ফোরণের মাথা দাউদ ইব্রাহিমকে অডিও টেপে ধরল জি মিডিয়া।

অপরাধ জগতের সবথেকে বড় মাথাদের মধ্যে একজন হলেন দাউদ। মুম্বইয়ের ডুংরি থেকে দুবাইয়ে মাফিয়া রাজের বেতাজ বাদশা সেই দাউদের সঙ্গে টাকার লেনদেনের কথোপকথনের অডিও টেপ একমাত্র জি মিডিয়ার কাছে। ইকবাল নামের এক ব্যাক্তির সঙ্গে কথা বলছিলেন দাউদ।     

দাউদ ইকবালের সঙ্গে ৩ লক্ষ দিরামে(সৌদি আরবের মুদ্রা)লেনদেন নিয়ে কথা বলছিলেন। যার ভারতীয় মূল্য পরিমান প্রায় ৫১ লক্ষ টাকা। ইয়াসির নামের এক ব্যাক্তিকে এই টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেনদাউদ। "ইয়াসির করাচিতে আছে, আমি ইয়াসিরকে বলে দেব", মন্তব্য দাউদের। এই সূত্র থেকেই অনুমান করা হচ্ছে দাউদ আছেন করাচিতেই।    

ইকবাল ও দাউদের কথোপকথন

ইকবাল- আমার ৩ লাখ দি দরকার।
দাউদ-হ্যাঁ। আমি পাঠিয়ে দেব। কাকে টাকাটা দেব?
ইকবাল- ইয়াসির। ইয়াসিরকে দিয়ে দেবেন।
দাউদ- আমি ইয়াসিরকে বলে দেব। ইয়াসির করাচিতেই আছে।

২০১৩ সালের জুলাই মাসে আই পি এল স্পট ফিক্সিং কান্ডে দাউদের নাম জড়িয়েছিল। তার তদন্তে নেমে পুলিস দাউদের ডেরার খোঁজ পায়। পুলিস সূত্রের খবর পাকিস্তানের করাচিতেই দাউদ আছেন। করাচিতে আর ইসলামাবাদে দাউদের দুটি ঠিকানা পাওয়া যায়।

ইসলামাবাদের মারগাল্লা রোডের ২২ স্ট্রিটের ২৯ নং বাড়িতেই ঘাঁটি গেড়েছেন দাউদ। করাচিতে মইন প্যালেসের কাছে আবদুল্লাহ শাহ্‌ গাজী দরগাতেও দাউদের খোঁজ পাওয়া যায়।     
ওই কথোপকথনটি যে দাউদেরই তার সত্যতা স্বীকার করেন প্রাক্তন সিবিআআই ডিরেক্টর যোগীন্দর শর্মা।      

আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ পাকিস্তানে আছেন, একথা বারংবার অস্বীকার করেছে পাকিস্তান। ১৯৯৩ মুম্বই হামলার পর থেকেই ফেরার দাউদ ইব্রাহিম। প্রথমে দুবাইতে থাকলেও পরে পাকিস্তানেই ফিরে আসেন দাউদ। আই এস আই এর নিরাপত্তা বলয়ে নিরাপদ রয়েছেন বিশ্বের ত্রাস 'দ্য ডন' দাউদ।

.