Mohammed Zubair Arrested: সাংবাদিকদের মত প্রকাশ করতে দেওয়া উচিত, জুবেরের গ্রেফতারিতে সরব রাষ্ট্রসঙ্ঘ

টুইটারে জুবেরের একটি পোস্টকে ঘিরে বিতর্কের সূত্রপাত। Hanuman Bhakt নামে একটি টুইটার হ্যান্ডল থেকে জুবেরের ওই টুইটের প্রতিবাদ করা হয়

Updated By: Jun 29, 2022, 04:23 PM IST
Mohammed Zubair Arrested: সাংবাদিকদের মত প্রকাশ করতে দেওয়া উচিত, জুবেরের গ্রেফতারিতে সরব রাষ্ট্রসঙ্ঘ

নিজস্ব প্রতিবেদন: ধর্মীয় ভাবাবেগে আঘাত ও বিদ্বেষ ছড়ানোর অভিযোগে গ্রেফতার অল্ট নিউজের অন্যতম প্রতিষ্ঠাতা মহম্মদ জুবের। ওই গ্রেফতার নিয়ে উদ্বেগ প্রকাশ করল রাষ্ট্রসঙ্ঘ। সংগঠনের মুখপাত্র অ্যান্টনিও গুতেরেস এক টুইটে লিখেছেন, লেখার জন্য সাংবাদিকদের গ্রেফতার করা উচিত নয়। কোনও মানুষকে কোনও হুমকি ও হয়রানি ছাড়াই তার মত প্রকাশ করতে দেওয়া উচিত।

উল্লেখ্য, ২০১৮ সালের এক টুইটের জেরে সোমবার মহম্মদ জুবেরকে গ্রেফতার করেছে দিল্লি পুলিস। পাশাপাশি শনিবার গ্রেফতার করা হয়েছে বিশিষ্ট সমাজকর্মী তিস্তা শেতলওয়াড়কে। এর জেরে দেশজুড়েই সমালোচনার ঝড় উঠছে। এবার তা গিয়ে পৌঁছল রাষ্ট্রসঙ্ঘ পর্যন্ত।

জুবেরের গ্রেফতার নিয়ে মুখ খুলেছেন রাষ্ট্রসঙ্ঘ মহাসচিবের মুখপাত্র স্টেফানে দুজারিক এক বিবৃতিতে জানিয়েছেন, পৃথিবীর যেকোনও প্রান্তেই যে কোনও মানুষকে ভয়হীন ভবে কথা বলতে দেওয়া উচিত। সাংবাদিকদেরও দ্বিধাহীনভাবে তাদের মত প্রকাশ করতে দেওয়া উচিত। তার যাই লিখুক তাদের গ্রেফতার করা উচিত নয়।

টুইটারে জুবেরের একটি পোস্টকে ঘিরে বিতর্কের সূত্রপাত। Hanuman Bhakt নামে একটি টুইটার হ্যান্ডল থেকে জুবেরের ওই টুইটের প্রতিবাদ করা হয়। বিষয়টি নজরে আসে দিল্লি পুলিসের। 

সংবাদমাধ্যম-সহ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একাধিক খবরকে ভুল প্রমাণ করেছে প্রতীক সিনহা ও মহম্মদ জুবেরের অল্ট নিউজ। দিল্লি পুলিসের তরফে বলা হয়েছে, দিল্লি পুলিসের স্পেশাল সেলে জুবেরের বিরুদ্ধে একটি অভিযোগ জমা পড়ে। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু হয়।

আরও পড়ুন-GTA Election: জিটিএ নির্বাচনের ফলপ্রকাশ বুধবার; ভাগ্য নির্ধারণ অনিত থাপা, অজয় এডওয়ার্ড, বিনয় তামাং-এর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.