Russia-Ukraine War: Kharkiv-র যুদ্ধে নিহত রুশ মেজর জেনারেল Vitaly Gerasimov, দাবি Ukraine-র

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রকের মতে, ভিটালি গেরাসিমভ দ্বিতীয় চেচেন যুদ্ধ (Second Chechen War) এবং সিরিয়ায় (Syria) রাশিয়ার সামরিক অভিযানে নেতৃত্ব দেন

Updated By: Mar 8, 2022, 09:59 AM IST
Russia-Ukraine War: Kharkiv-র যুদ্ধে নিহত রুশ মেজর জেনারেল Vitaly Gerasimov, দাবি Ukraine-র

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের (Ukraine) সামরিক গোয়েন্দারা মঙ্গলবার বলেছে যে ইউক্রেনীয় বাহিনী অবরুদ্ধ শহর খারকিভের (Kharkiv) কাছে একজন রাশিয়ান (Russia) জেনারেলকে হত্যা করেছে। ইউক্রেনের প্রতিরোধে এই নিয়ে দ্বিতীয় রুশ সিনিয়র কমান্ডারের মৃত্যু হয়েছে।

রাশিয়ার ৪১ তম সেনাবাহিনীর প্রথম ডেপুটি কমান্ডার মেজর জেনারেল ভিটালি গেরাসিমভ (Major General Vitaly Gerasimov) সোমবার নিহত হয়েছেন। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রকের প্রধান গোয়েন্দা দপ্তর এক বিবৃতিতে এই কথা জানিয়েছে।

আরেকজন রাশিয়ান জেনারেল, আন্দ্রেই সুখোভেটস্কি (Andrei Sukhovetsky), যিনি ৪১তম সেনাবাহিনীর একজন ডেপুটি কমান্ডার ছিলেন, ফেব্রুয়ারির শেষে তিনি নিহত হন বলে খবর পাওয়া গেছে।

আরও পড়ুন: Russia-Ukraine War: রাশিয়াকে একঘরে করতে চায় পশ্চিমি দেশগুলি; কীভাবে চলছে প্রক্রিয়া?

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রকের মতে, ভিটালি গেরাসিমভ দ্বিতীয় চেচেন যুদ্ধ (Second Chechen War) এবং সিরিয়ায় (Syria) রাশিয়ার সামরিক অভিযানে নেতৃত্ব দেন। তিনি ২০১৪ সালে ক্রিমিয়া ফিরিয়ে আনার কারনে পদকও পান।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রক আরও জানিয়েছে যে অনেক সিনিয়র রুশ অফিসার নিহত অথবা আহত হয়েছেন। একজন স্নাইপার রাশিয়ান ৭ম এয়ারবোর্ন ডিভিশনের কমান্ডিং জেনারেল, আন্দ্রেই সুখোভেটস্কি এবং ৪১ তম সম্মিলিত অস্ত্র বাহিনীর একজন ডেপুটি কমান্ডারকে হত্যা করার পর জানা গেছে যে রাশিয়ার উচ্চপদস্থ সেনা আধিকারিকদের সঙ্গে যোগাযোগের অভাবে তাদের ভাঙা ইউনিট সরানোর ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.