নতুন স্ট্রেনের আতঙ্কে সোমবার থেকে ব্রিটেনের সব সীমান্ত বন্ধ

সোমবার স্থানীয় সময় ভোর চারটে থেকে ব্রিটেনের সব সীমান্ত বন্ধ করে দেওয়া হবে।

Updated By: Jan 17, 2021, 12:38 PM IST
নতুন স্ট্রেনের আতঙ্কে সোমবার থেকে ব্রিটেনের সব সীমান্ত বন্ধ

নিজস্ব প্রতিবেদন: আবার করোনা-ভীতিতে সঙ্কটে ব্রিটেন। সোমবার থেকে বন্ধ হচ্ছে সে দেশের সব সীমান্ত। 

রাষ্ট্রপুঞ্জ করোনা-সংক্রমণের প্রথম পর্ব থেকেই বলে আসছে, গোটা পৃথিবীকে একসঙ্গে সুস্থ হতে হবে। তা না হলে এই ভাইরাসকে পৃথিবীতে জায়গা করে দেওয়া হবে। বিশ্বের প্রতিটি প্রান্তের মানুষের কাছে প্রতিষেধক পৌঁছে যাওয়া জরুরি। 

দিনে দিনে দেখা যাচ্ছে, রাষ্ট্রপুঞ্জের আশঙ্কাই সত্য় হয়ে উঠছে। একদিকে যেমন ভাইরাস মোকাবিলার জন্য প্রতিষেধক তৈরি হচ্ছে, অন্য দিকে তেমনই ভাইরাস তার ভোল বদলে আরও শক্তিশালী হয়ে উঠছে। ঘটাচ্ছে নতুন সংক্রমণ। করোনার বিভিন্ন মিউটেশনে সন্ত্রস্ত বিশ্ববাসী। 

ব্রিটেনেও পরিস্থিতি নতুন করে খারাপ হচ্ছে। সে দেশের প্রধানমন্ত্রী বরিস জনসন (UK Boris Johnson) দেশবাসীকে নিরাপদে থাকতে অনুরোধ জানিয়েছেন। সরকারি ভাবে জানিয়ে দেওয়া হয়েছে, ঝুঁকি এড়াতে  (the risk of new variants of Covid-19) দেশে ঢোকার সমস্ত পথ (travel corridors) আপাতত বন্ধ থাকবে। শুধু তাই নয়, দেশে ঢুকেও ১০ দিনের নিভৃতবাসে (quarantine for 10 days) থাকতে হবে।

ইউরোপের অন্য দেশগুলোও সংক্রমণের বাড়াবাড়ির জন্য ব্রিটেনের দিকেই আঙুল তুলছে। এ অবস্থায় বরিস জনসন ঘোষণা করেছেন, সোমবার স্থানীয় সময় ভোর চারটে থেকে দেশের সব সীমান্ত বন্ধ করে দেওয়া হবে। 

Also Read: করোনার টিকা নেওয়ার পরই ২৩ জনের মৃত্যু, উদ্বেগ নরওয়েতে

.