UK PM Rishi Sunak: 'ওদের মরতে দিন'! করোনাকালে ব্রিটেনবাসীর ব্যাপারে এই কথা বলেছিলেন ঋষি সুনাক?

UK PM Rishi Sunak Covid Comment: করোনায় ব্রিটেনে ২ লাখ ২০ হাজারের বেশি মানুষ মারা গিয়েছেন। ব্রিটেন কীভাবে করোনা-পরিস্থিতি মোকাবিলা করেছে, তা নিয়ে ২০২৬ সাল পর্যন্ত অনুসন্ধান চলবে।

Updated By: Nov 23, 2023, 01:59 PM IST
UK PM Rishi Sunak: 'ওদের মরতে দিন'! করোনাকালে ব্রিটেনবাসীর ব্যাপারে এই কথা বলেছিলেন ঋষি সুনাক?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের বিতর্কে ঋষি সুনাক। এবার কোভিড-বিতর্কে জড়ালেন তিনি। কোভিডের সময়ের এক মন্তব্যের জেরে নতুন করে ঋষি সুনাক সমালোচনার মুখে। করোনায় ব্রিটেনে ২ লাখ ২০ হাজারের বেশি মানুষ মারা গিয়েছেন। ব্রিটেন কীভাবে করোনা-পরিস্থিতি মোকাবিলা করেছে, তা নিয়ে ২০২৬ সাল পর্যন্ত অনুসন্ধান চলবে।

কী বলেছিলেন  ঋষি সুনাক?

আরও পড়ুন: Rishi Sunak: ঋষি সুনাক বরখাস্ত করলেন তাঁর গুরুত্বপূর্ণ মন্ত্রীকে! প্যালেস্টাইন নিয়ে কী বলেছেন সুয়েলা?

করোনায় আক্রান্ত দেশবাসীর বিষয়ে সুনাক নাকি বলেছিলেন, ওদের মরতে দেওয়াই উচিত! জানা গিয়েছে, ২০২০ সালে করোনা পরিস্থিতি চলাকালীন ব্রিটেনের তৎকালীন অর্থমন্ত্রী ঋষি সুনাক নাকি বলেছিলেন, দ্বিতীয়বারের মতো দেশব্যাপী লকডাউন ঘোষণা না করে সরকারের উচিত হবে দেশের মানুষকে মরতে দেওয়া! ব্রিটেন কীভাবে করোনা পরিস্থিতি মোকাবিলা করেছে, তা নিয়ে সরকারি এক অনুসন্ধানে এমন তথ্যই প্রকাশ পেয়েছে।

কোভিড-বিষয়ক অনুসন্ধানের অংশ হিসেবে অনুষ্ঠিত এক শুনানিতে প্যাট্রিক ভ্যালেন্সের একটি ডায়েরি প্রকাশ করা হয়। করোনার সময় ব্রিটেনের প্রধান বৈজ্ঞানিক উপদেষ্টা হিসেবে কাজ করেছিলেন প্যাট্রিক ভ্যালেন্স। এই ভ্যালেন্সের ডায়েরিতে ২০২০ সালের ২৫ অক্টোবর তৎকালীন প্রধানমন্ত্রী বরিস জনসন ও অর্থমন্ত্রী সুনাকের  মধ্যে হওয়া এক বৈঠকের আলোচ্য বিষয়গুলির উল্লেখ রয়েছে। প্রধানমন্ত্রী বরিস জনসনের ঊর্ধ্বতন উপদেষ্টা ডমিনিক কামিংসের কাছ থেকে শোনা কথা ডায়েরিতে লিখে রেখেছিলেন ভ্যালেন্স।

আরও পড়ুন: New York: ইতিহাসে এই প্রথম! দীপাবলিতে সরকারি ছুটি খোদ মার্কিন মুলুকে, শুভেচ্ছাবার্তা জো বাইডেনের...

অকাট্য প্রমাণ। কিন্তু কী বলবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক? আত্মপক্ষ সমর্থন করবেন? প্রধানমন্ত্রীর মুখপাত্র বলেছেন, সুনাক যখন অনুসন্ধান কমিটির মুখোমুখি হবেন, তখনই যা বলার বলবেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.