'টাইম' ম্যাগাজিনের 'পার্সন অফ দ্য ইয়ার' হলেন ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি...

Time Magazine Person of the Year: 'টাইম' পত্রিকা তাঁর কৃতিত্বের ব্য়াখ্যা করতে গিয়ে বলেছে, জেলেনস্কির সাফল্য হল তাঁর নেতৃত্ব দেওয়ার দারুণ ক্ষমতা এবং তাঁর সাহসটা অন্যদের মধ্যে সঞ্চারিত করা।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Dec 7, 2022, 08:06 PM IST
'টাইম' ম্যাগাজিনের 'পার্সন অফ দ্য ইয়ার' হলেন ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'টাইম' পত্রিকায় এক অকুতোভয় পুরুষের মুখ! তিনিই এ বছরের 'বিশেষ ব্যক্তিত্ব'। মর্যাদা পেলেন নিজের অসীম সাহসের, ঝুঁকি নেওয়ার প্রবণতার, মানুষের পাশে দাঁড়ানোর মানসিকতার। তিনি ভ্লাদিমির পুতিনের চোখে চোখ রেখে তাকান। 

চলতি বছরে 'টাইম' ম্যাগাজিনের 'পার্সন অফ দ্য ইয়ার' হলেন ইউক্রেন প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। দোর্দণ্ডপ্রতাপ রাশিয়ার আক্রমণকে যে ভাবে প্রতিহত করেছেন তিনি তাতে বিশ্ব জুড়ে এক বিখ্যাত মুখ হয়ে উঠেছেন। যেন সাহসের প্রতীক! তাঁর সেই সাহসিকতাময় অনন্য ব্যক্তিত্বকেই যেন মর্যাদা দিল 'টাইম' পত্রিকা।

আরও পড়ুন: পৃথিবীর বাইরেও এক অতিকায় মহাসমুদ্র! চিনে নিন প্রাচীন এই মহাসাগরটিকে...

যখন রাশিয়া কিয়েভের উপর বোমার বৃষ্টি ঝরাচ্ছিল তখনই জেলেনস্কিকে তাঁর ঘনিষ্ঠ মহল বলেছিল, এখনই নিরাপদে কোথাও চলে যাওয়া উচিত তাঁর। কিন্তু সেই পরামর্শ প্রত্যাখ্যান করেছিলেন তিনি। একজন ওয়ারটাইম লিডার হিসেবে তিনি বিপুল কৃতিত্বের অধিকারী।

টাইম পত্রিকা তাঁর কৃতিত্বের ব্য়াখ্যা করতে গিয়ে এই কথাই উল্লেখ করেছে। তারা বলেছে, জেলেনস্কির সাফল্য হল তাঁর নেতৃত্ব এবং তার সাহসটা অন্যদের মধ্যে সঞ্চারিত করা। রাশিয়ার আক্রমণের একেবারে প্রথম দিন থেকে সেই সাহসটাই ইউক্রেনের রাজনৈতিক নেতাদের মধ্যে সঞ্চারিত হয়। তাঁরাও এই সাহসটা দেখাতে পারেন, কেননা, তাঁরা অনুভব করেন যে, স্বয়ং প্রেসিডেন্ট তাঁদের পাশে, তাঁদের সঙ্গে!  

আরও পড়ুন: না মানে, না! সম্মতিহীন যেকোনও যৌন সম্পর্কই এবার থেকে 'ধর্ষণ'...

গত বছর, ২০২১ সালে টাইম পত্রিকার পার্সন অফ দ্য ইয়ার নির্বাচিত হয়েছিলেন এলন মাস্ক। ১৯২৭ সাল থেকে টাইম ম্যাগাজিন এই নির্বাচন শুরু করেছে। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.