শুধু লঙ্কা গুঁড়ো খেয়েই দিব্যি বেঁচে 'চিলি কিং'

আমরা যেমন ভাত, রুটি, চাউ, আইসক্রিম খেয়ে দিন কাটাচ্ছি, উনি শুধু খেয়ে যাচ্ছেন লঙ্কা। হ্যাঁ, দিন- রাত, সকাল-দুপুর সব সময় ওর একটাই প্রিয় খাদ্য। কখনও লঙ্কা গুঁড়ো, কখনও কাঁচা লঙ্কা, কখনও আবার লঙ্কা সেদ্ধ। সবাই হয়ে ডাকে 'চিলি কিং' বা 'লঙ্কা রাজা' নামে। সেই 'চিলি কিং'য়ের আসল নাম লি ইয়ংঝাই, বাড়ি চিনের হিনান প্রদেশে। প্রতিদিন আড়াই কিলো লঙ্কা না খেলে যার ঘুম আসে না। নিজের বাড়ির উঠোনে শখ করে লাগিয়েছেন ৮টি ভিন্ন প্রজাতির লঙ্কার গাছ।

Updated By: Oct 20, 2015, 09:22 AM IST
শুধু লঙ্কা গুঁড়ো খেয়েই দিব্যি বেঁচে 'চিলি কিং'

ওয়েব ডেস্ক: আমরা যেমন ভাত, রুটি, চাউ, আইসক্রিম খেয়ে দিন কাটাচ্ছি, উনি শুধু খেয়ে যাচ্ছেন লঙ্কা। হ্যাঁ, দিন- রাত, সকাল-দুপুর সব সময় ওর একটাই প্রিয় খাদ্য। কখনও লঙ্কা গুঁড়ো, কখনও কাঁচা লঙ্কা, কখনও আবার লঙ্কা সেদ্ধ। সবাই হয়ে ডাকে 'চিলি কিং' বা 'লঙ্কা রাজা' নামে। সেই 'চিলি কিং'য়ের আসল নাম লি ইয়ংঝাই, বাড়ি চিনের হিনান প্রদেশে। প্রতিদিন আড়াই কিলো লঙ্কা না খেলে যার ঘুম আসে না। নিজের বাড়ির উঠোনে শখ করে লাগিয়েছেন ৮টি ভিন্ন প্রজাতির লঙ্কার গাছ।

 মজার কথা গত ৮ বছরে 'চিলি কিং'য়ের কোনও ছোট-বড় রোগ হয়নি। 'চিলি কিং' লঙ্কা খেতে খেতেই সাংবাদিকদের বললেন, লঙ্কা ছাড়া আর তার কোনও খাওয়াই ভাল লাগে না। তবে কী গত ৬ মাস তিনি নাকি দারুণ ঝালের কোনও লঙ্কা খেতে না পারায় মনটা খারাপ। 'চিলি কিং'য়ের ছেলে বলছে, বাবা এত ঝাল খায় কী করে বুঝি না।

.