সন্ত্রাসবাদকে সমূলে উত্পাটনের ডাক ব্রিটিশ প্রধানমন্ত্রীর

সন্ত্রাসবাদকে শিকড় থেকে উপড়ে ফেলার ডাক দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। সন্ত্রাসবাদী হানার জন্য পিছোচ্ছে না ব্রিটেনের ভোট। ৮ জুন ভোট হচ্ছে ব্রিটেনে। হামলার পর সে দেশের নিরাপত্তা বিশেষজ্ঞদের সঙ্গে জরুরি বৈঠকের পর জানিয়ে দিলেন থেরেসা মে। হামলার কঠোর নিন্দা করে সে দেশের সন্ত্রাসবাদ দমন সংক্রান্ত আইন সংশোধনেরও ইঙ্গিত দিয়েছেন তিনি। এদিকে লন্ডন হামলায় ১২জন গ্রেফতার। পূর্ব লন্ডনের বার্কিং থেকে এই ১২জনকে গ্রেফতার করা হয়েছে। আরও অনেকেরই খোঁজ চলছে। জানিয়েছে লন্ডন পুলিস।

Updated By: Jun 5, 2017, 09:52 AM IST
সন্ত্রাসবাদকে সমূলে উত্পাটনের ডাক ব্রিটিশ প্রধানমন্ত্রীর

ওয়েব ডেস্ক: সন্ত্রাসবাদকে শিকড় থেকে উপড়ে ফেলার ডাক দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। সন্ত্রাসবাদী হানার জন্য পিছোচ্ছে না ব্রিটেনের ভোট। ৮ জুন ভোট হচ্ছে ব্রিটেনে। হামলার পর সে দেশের নিরাপত্তা বিশেষজ্ঞদের সঙ্গে জরুরি বৈঠকের পর জানিয়ে দিলেন থেরেসা মে। হামলার কঠোর নিন্দা করে সে দেশের সন্ত্রাসবাদ দমন সংক্রান্ত আইন সংশোধনেরও ইঙ্গিত দিয়েছেন তিনি। এদিকে লন্ডন হামলায় ১২জন গ্রেফতার। পূর্ব লন্ডনের বার্কিং থেকে এই ১২জনকে গ্রেফতার করা হয়েছে। আরও অনেকেরই খোঁজ চলছে। জানিয়েছে লন্ডন পুলিস।

উল্লেখ্য, এক মাস পেরোনোর আগেই ফের জঙ্গি হানায় রক্তাক্ত ব্রিটেন। গাড়ি দিয়ে পিষে, ছুরি দিয়ে হামলা চালিয়ে অন্তত ৭ জনকে খুন করল জঙ্গিরা, আহত অন্তত ৫০জন। পুলিসের গুলিতে মৃত্যু হয়েছে ৩ জঙ্গির। চলতি মাসেই ব্রিটেনে সাধারণ নির্বাচন। তার ঠিক আগে পর পর দুটি জঙ্গি হামলা প্রশাসনের কপালের ভাঁজ আরও খানিকটা চওড়া করল। ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১২জনকে গ্রেফতার করেছে লন্ডন পুলিস। (আরও পড়ুন- টেমস পাড়ে সন্ত্রাস, ফের জঙ্গি হামলার শিকার লন্ডন)

.