Pakistan Cabinet: শপথ নিল Shehbaz Sharif-র মন্ত্রিসভা, জায়গা পেলেন না Bilawal Bhutto

রাষ্ট্রপতি আলভি অসুস্থ হওয়ার পর গত সপ্তাহে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকেও সানজারানি শপথবাক্য পাঠ করান

Updated By: Apr 19, 2022, 04:38 PM IST
Pakistan Cabinet: শপথ নিল Shehbaz Sharif-র মন্ত্রিসভা, জায়গা পেলেন না Bilawal Bhutto

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের মন্ত্রিসভার ৩৪ সদস্য মঙ্গলবার শপথ নিয়েছেন। সেনেট প্রেসিডেন্ট সাদিক সানজারানি নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করান। 

পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভি অস্বীকার করার পর সেনেট প্রেসিডেন্ট শপথবাক্য পাঠ করান। সোমবার মন্ত্রিসভার সদস্যদের শপথ নেওয়ার কথা ছিল, কিন্তু রাষ্ট্রপতি আলভি তাদের শপথ পাথ করাতে অস্বীকার করায় শপথ অনুষ্ঠান স্থগিত করা হয়।

নতুন মন্ত্রীদের মধ্যে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সভাপতি বিলাওয়াল ভুট্টোর নাম নেই। তিনি দেশের নতুন বিদেশমন্ত্রী হবেন বলে শোনা যায়। এখনও পর্যন্ত ৩১ জন ফেডারেল মন্ত্রী ও তিনজন প্রতিমন্ত্রী শপথ নিয়েছেন। রাষ্ট্রপতি আলভি অসুস্থ হওয়ার পর গত সপ্তাহে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকেও সানজারানি শপথবাক্য পাঠ করান।

শেহবাজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ১৩টি মন্ত্রিত্ব পেয়েছে এবং ৯টি মন্ত্রিত্ব পাকিস্তান পিপলস পার্টিকে (পিপিপি) দেওয়া হয়েছে। জমিয়ত উলেমা-ই-ইসলাম-ফজলকে ৪টি এবং মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তানকে ২টি মন্ত্রক দেওয়া হয়েছে। বালুচিস্তান আওয়ামী পার্টি, পাকিস্তান মুসলিম লীগ-কায়েদা এবং জামহোরি ওয়াতান পার্টি সহ অন্যান্য জোট শরিকরা একটি করে মন্ত্রিত্ব পেয়েছে।

এছাড়াও পিএমএল-এন থেকে দুইজন প্রতিমন্ত্রী এবং পিপিপি থেকে একজন প্রতিমন্ত্রী নিয়োগ করা হয়েছে। পিপিপির একজন এবং পিএমএল-এন থেকে দুই সদস্যকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ করা হয়েছে।

আরও পড়ুন: Bangladesh Wife Attacks Husband: স্বামীর দ্বিতীয় বিয়ের গুঞ্জন, হাত-পা বেঁধে যুবকের গোপনাঙ্গ 'কাটল' প্রথম স্ত্রী

পিএমএল-এন-এর সাংসদ যারা মন্ত্রিসভায় স্থান পেয়েছেন তারা হলেন খাজা আসিফ, আহসান ইকবাল, রানা সানাউল্লাহ, আয়াজ সাদিক, রানা তানভীর, খুররম দস্তগীর, সাদ রফিক, মিয়া জাভেদ লতিফ, মিয়া রিয়াজ পীরজাদা, মুর্তজা জাভেদ আব্বাসি, আজম নাজির, মরিয়ম আওরঙ্গজেব এবং মিফতা ইসমাইল। 

অন্যদিকে পিপিপি থেকে মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন, খুরশিদ শাহ, নাভিদ কামার, শেরি রেহমান, আবদুল কাদির প্যাটেল, শাজিয়া মারি, মুর্তজা মেহমুদ, সাজিদ হুসেন তোরি, এহসান-উর-রহমান এবং আবিদ হুসেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.