Pakistan: Imran-র জায়গায় Shahbaz! কে হবেন Pakistan-র আগামী প্রধানমন্ত্রী?

পিপিপি চেয়ারম্যান বলেন, ইমরান খানের কাছে কোনোও বিকল্প নেই। তিনি হয় পদত্যাগ করতে পারেন অথবা অনাস্থার মাধ্যমে বরখাস্ত হতে পারেন

Updated By: Mar 31, 2022, 07:08 AM IST
Pakistan: Imran-র জায়গায় Shahbaz! কে হবেন Pakistan-র আগামী প্রধানমন্ত্রী?

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তান পিপলস পার্টির (PPP) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি (Bilawal Bhutto Zardari) বুধবার জানিয়েছেন, ইমরান খান "সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন" জাতীয় পরিষদে। তিনি আরও বলেন জাতীয় পরিষদের বিরোধী নেতা শাহবাজ শরীফ খুব তারাতারি দেশের প্রধানমন্ত্রী হবেন। 

আগামী কয়েকদিনের মধ্যেই হতে চলেছে আস্থা ভোট। তার আগেই একটি সাংবাদিক সম্মেলনে বিলাওয়াল ভুট্টো বিরোধীদের সঙ্গে হাত মেলানো এবং ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার বিষয়ে তাদের সমর্থন করার সিদ্ধান্ত নেওয়ার জন্য মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান (MQM-P) কে ধন্যবাদ জানান।

তিনি জানিয়েছেন আস্থা ভোট বৃহস্পতিবার হতে পারে।

আরও পড়ুন: Russia-Ukraine War: Moscow-কে আরও 'বিচ্ছিন্ন' করার চেষ্টা, প্রথম উচ্চ পর্যায়ের আলোচনায় USA, EU

বিলাওয়াল ভুট্টো আরও বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের (Nawaz Sharif) ভাই শাহবাজ শরিফ (Shahbaz Sharif) খুব তারাতারি দেশের প্রধানমন্ত্রী হবেন। অনাস্থা প্রস্তাবের সঙ্গে পিপিপি এবং এমকিউএম-পির জোটের সম্পর্ক নেই। করাচি (Karachi) ও পাকিস্তানের (Pakistan) উন্নয়নের জন্য উভয় দলকেই একসঙ্গে কাজ করতে হবে, বলে জানিয়েছেন তিনি।

পিপিপি চেয়ারম্যান বলেন, শাহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রীকে পদ থেকে পদত্যাগ করার জন্য চ্যালেঞ্জ করেছেন। ইমরান খানের কাছে কোনোও বিকল্প নেই। তিনি হয় পদত্যাগ করতে পারেন অথবা অনাস্থার মাধ্যমে বরখাস্ত হতে পারেন বলে জানিয়েছেন ভুট্টো।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.