Whitechapel: লন্ডনে বাংলায় লেখা হল স্টেশনের নাম! খুশি সে দেশের বাংলাভাষীরা

লন্ডনের ব্যস্ততম এই এলাকার স্টেশনটির নাম বাংলায় লেখার বিষয়টিকে অত্যন্ত গৌরবের বলে মনে করছেন প্রবাসীরা।

Updated By: Mar 11, 2022, 07:16 PM IST
Whitechapel: লন্ডনে বাংলায় লেখা হল স্টেশনের নাম! খুশি সে দেশের বাংলাভাষীরা

নিজস্ব প্রতিবেদন: খোদ লন্ডনের বুকে রেলস্টেশনে বাংলায় লেখা সাইনবোর্ড! ব্রিটেনের গণপরিবহণের ইতিহাসে তাৎপর্যপূর্ণ সংযোজন।

পূর্ব লন্ডনের বাংলাদেশী অধ্যুষিত এক এলাকার মেট্রো রেলস্টেশনের নাম লেখা হয়েছে বাংলায়। বৃহস্পতিবার থেকে ব্যস্ততম হোয়াইটচ্যাপেল স্টেশনটির নাম ইংরেজির পাশাপাশি বাংলা অক্ষরেও শোভা পাচ্ছে।

হোয়াইটচ্যাপেল স্টেশনের নামটি বাংলায় লেখার সিদ্ধান্ত নেয় ট্রান্সফোর্ড ফর লন্ডন অথরিটি (টিএফএল)। লন্ডনের ব্যস্ততম এই এলাকার স্টেশনটির নাম বাংলায় লেখার বিষয়টিকে অত্যন্ত গৌরবের বলে মনে করছেন প্রবাসীরা। তাঁরা বলছেন, বহুদিন ধরে বাংলা ও বাঙালির শক্তি ও সামর্থ্যের জানান দেবে।

স্টেশনের একাধিক প্রবেশদ্বারে বাংলায় 'হোয়াইটচ্যাপেল স্টেশন' লেখার পাশাপাশি স্টেশনের প্রবেশপথে 'হোয়াইটচ্যাপেল স্টেশনে আপনাকে স্বাগত'ও শোভা পাচ্ছে। এক বছরের বেশি সময় ধরে হোয়াইটচ্যাপেল স্টেশনের সংস্কারকাজ চলছে। হিথরো বিমানবন্দরের সঙ্গে দ্রুত যোগাযোগ স্থাপনের জন্য 'কুইন এলিজাবেথ' লাইনের সংযোগ থাকছে এই স্টেশনে। সেই সংস্কারকাজ চলার সুযোগে স্টেশনের নামটি বাংলায় লেখার দাবি উঠেছিল। অবশেষে সেই দাবি মানা হল।

আরও পড়ুন: Russia-Ukraine War: আপনি কি আমাদের উপর জৈবরাসায়নিক অস্ত্র ব্যবহার করবেন? পুতিনকে প্রশ্ন জেলেনস্কির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.