পাকিস্তানে ২ হিন্দু কিশোরীকে অপহরণ করে ইসলামে ধর্মান্তরিত করার অভিযোগ, রিপোর্ট চাইলেন সুষমা

পাকিস্তানে ২ সংখ্যালঘু হিন্দু তরুণীকে অপহরণের ঘটনায় সেদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূতের থেকে রিপোর্ট চাইলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। অভিযোগ, হোলির দিন ওই ২ তরুণীকে অপহরণ করে জোর করে ইসলামে ধর্মান্তরিত করা হয়। 

Updated By: Mar 24, 2019, 01:18 PM IST
পাকিস্তানে ২ হিন্দু কিশোরীকে অপহরণ করে ইসলামে ধর্মান্তরিত করার অভিযোগ, রিপোর্ট চাইলেন সুষমা

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানে ২ সংখ্যালঘু হিন্দু তরুণীকে অপহরণের ঘটনায় সেদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূতের থেকে রিপোর্ট চাইলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। অভিযোগ, হোলির দিন ওই ২ তরুণীকে অপহরণ করে জোর করে ইসলামে ধর্মান্তরিত করা হয়। 

এক টুইটে সংবাদপত্রে ওই ঘটনা নিয়ে প্রকাশিত প্রতিবেদন উল্লেখ করে সুষমা স্বরাজ লেখেন, এই বিষয়ে ভারতের রাষ্ট্রদূতকে রিপোর্ট পাঠাতে বলেছি।

 

পাক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, পাকিস্তানের সিন্ধু প্রদেশের ঘোটকি জেলরা ঢারকি শহরে হোলির দিন ২ কিশোরীকে অপহরণ করে একদল যুবক। তাদের জোর করে ইসলামে ধর্মান্তরিত করা হয় বলে অভিযোগ। 

ঘটনার প্রতিবাদে মুখর হন সেদেশে বসবাসকারী হিন্দুরা। অভিযুক্তদের শাস্তির দাবি তোলেন তাঁরা। সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খানকে এব্যাপারে তত্পর হওয়ার অনুরোধ করেন। 

রাতের অন্ধকারে তৃণমূল কর্মীকে রাস্তায় কুপিয়ে খুন

পাকিস্তানের একটি হিন্দুদের সংগঠনের তরফে জানানো হয়েছে, অপহৃতরা ১৩ বছরের রবিনা ও ১৫ বছরের রীনা। তাদের জোর করে তুলে নিয়ে গিয়ে ইসলামে ধর্মান্তরিত করে বিয়ে করা হয়েছে বলে অভিযোগ। 

ঘটনায় স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছে হিন্দুদের সংগঠনটি।     

.