মেয়ের জন্য গর্ভবতী হলেন ৪৮ বছরের মা, 'জন্ম দিলেন নাতির'

মা এবং মেয়ের সম্পর্কের নতুন ইতিহাস রচনা করলেন ক্যালিফোর্নিয়ার মেগান বারকার এবং ম্যাডি কোলম্যান। মেয়ে ম্যাডির নিজের গর্ভে সন্তানধারণের ক্ষমতা নেই, তাই নিজের মেয়ের সন্তানের ভ্রূণ নিজের গর্ভে লালিত পালিত করে পৃথিবীর আলো দেখালেন ৪৮ বছর বয়সী মা মেগান বারকার।

Updated By: Nov 23, 2016, 03:41 PM IST
মেয়ের জন্য গর্ভবতী হলেন ৪৮ বছরের মা, 'জন্ম দিলেন নাতির'

ওয়েব ডেস্ক: মা এবং মেয়ের সম্পর্কের নতুন ইতিহাস রচনা করলেন ক্যালিফোর্নিয়ার মেগান বারকার এবং ম্যাডি কোলম্যান। মেয়ে ম্যাডির নিজের গর্ভে সন্তানধারণের ক্ষমতা নেই, তাই নিজের মেয়ের সন্তানের ভ্রূণ নিজের গর্ভে লালিত পালিত করে পৃথিবীর আলো দেখালেন ৪৮ বছর বয়সী মা মেগান বারকার।

 

সাল ২০০৬। ম্যাডি তখন নিতান্তই নাবালিকা। মাত্র ১৪। ডাক্তাররা তখনই জানিয়েছিলেন ম্যাডি কখনও সন্তানধারণ করতে পারবেন না। ম্যাডির রিপ্রোডাক্টরি সিস্টেমই ডেভেলপ করেনি, জানিয়েছিল চিকিৎসকরা। তখনই মা, মেগান মেয়েকে কথা দিয়েছিলেন, তাঁর সন্তান নিজের গর্ভে ধারণ করবেন তিনি। এক দশক পর তিনি কথা রাখলেন। ২০১৫ সালেই বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছিলেন ম্যাডি। স্বামী টেলরও জানতেন সবই। কিন্তু পরিবার চাইছিলেন ম্যাডি। শেষে তাঁরা ঠিক করে মায়ের গর্ভেই জন্ম দেবেন নিজেদের সন্তানকে। হলও তাই। আইভিএফ (IVF-In Vitro Fertilization) পদ্ধতিতে মায়ের গর্ভে 'নিষিক্ত ডিম্বাণু' রাখেন নব দম্পতি। ২২ অক্টোবর জন্ম নেয় নবজাতক। 

 

এই ঘটনা গোটা ব্রহ্মাণ্ডে এই প্রথম নয়, তবে মেয়ের হয়ে মায়ের সারোগেসি বিশ্বের নজর কেড়েছে অনন্য নজির হিসেবেই। 

.