নাইজেরিয়ার স্কুলে আত্মঘাতী বোমারু হামলায় মৃত ৪৭ পড়ুয়া, আহত অন্তত ৭৯

সোমবার উত্তরপূর্ব নাইজেরিয়ায় এক সুইসাইড বোম্বারের আক্রমণে প্রাণ হারাল প্রায় ৫০ জন পড়ুয়া। এই আক্রমণের পিছনে  জঙ্গি গোষ্ঠী বোকো হারেম আছে বলে সন্দেহ করা হচ্ছে।

Updated By: Nov 10, 2014, 06:53 PM IST
নাইজেরিয়ার স্কুলে আত্মঘাতী বোমারু হামলায়  মৃত ৪৭ পড়ুয়া, আহত অন্তত ৭৯

কানো: সোমবার উত্তরপূর্ব নাইজেরিয়ায় এক সুইসাইড বোম্বারের আক্রমণে প্রাণ হারাল প্রায় ৫০ জন পড়ুয়া। এই আক্রমণের পিছনে  জঙ্গি গোষ্ঠী বোকো হারেম আছে বলে সন্দেহ করা হচ্ছে।

রবিবারই একটি ভিডিও প্রকাশ করে ইসলামিক জঙ্গি গোষ্ঠী বোকো হারেম। এই ভিডিওতে তাদের নেতা আবুবাকার শেকাউ নাইজেরিয়া সরকারের সঙ্গে শান্তি চুক্তি ও যুদ্ধবিরতির দাবি আবারও নস্যাৎ করেছে।

সোমবার স্থানীয় সময় ৭টা ৫০ নাগাদ গভর্মেন্ট কমপ্রিহেনসিভ সিনিয়র স্কুলে আত্মঘাতী হামলাটি ঘটে। ছাত্ররা  ওই সময় প্রিন্সিপালের দৈনিক সম্ভাসনের অপেক্ষা করছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের সঙ্গে সঙ্গে পড়ুয়াদের দেহ ছিন্ন বিচ্ছিন্ন হয়ে  ছড়িয়ে পড়ে। আক্রমণ স্থলে তাদের ছিন্নবিচ্ছিন্ন দেহের সঙ্গেই পড়ে ছিল স্কুল ব্যাগ, পাঠ্য বই।

এখনও পর্যন্ত এই হামলায় প্রাণ হারিয়েছেন ৪৭ জন। গুরুতর আহত অন্তত ৭৯। নাইজেরিয়ার জাতীয় পুলিসের মুখপাত্র জানিয়েছেন এই ঘটনার পিছনে বোকো হারেমই রয়েছে বলে তাঁদের দৃঢ় বিশ্বাস।

 

.