আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে উঠলো পাকিস্তান

আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে উঠলো পাকিস্তান। বিস্ফোরণে মৃত্যু হয়েছে ১৮ জনের এবং আহত হয়েছেন কমপক্ষে ৪০ জন। শনিবার উত্তর পশ্চিম পাকিস্তানের দ্বারা আদম খেল এলাকার আমান কমিটির সামনে দুর্ঘটনাটি ঘটে। বিস্ফোরক বোঝাই গাড়ি ধাক্কা মারে তালিবানিদের বিরুদ্ধে গড়ে ওঠা মিলিশিয়ার অফিসের দেওয়ালে। বোমার আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ১৬ জনের। পরে হাসপাতালে দুজনের মৃত্যু হয়।

Updated By: Oct 14, 2012, 10:24 AM IST

আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে উঠলো পাকিস্তান। বিস্ফোরণে মৃত্যু হয়েছে ১৮ জনের এবং আহত হয়েছেন কমপক্ষে ৪০ জন। শনিবার উত্তর পশ্চিম পাকিস্তানের দ্বারা আদম খেল এলাকার আমান কমিটির সামনে দুর্ঘটনাটি ঘটে। বিস্ফোরক বোঝাই গাড়ি ধাক্কা মারে তালিবানিদের বিরুদ্ধে গড়ে ওঠা মিলিশিয়ার অফিসের দেওয়ালে। বোমার আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ষোলোজনের। পরে হাসপাতালে দুজনের মৃত্যু হয়।
আহতদের মধ্যে দুজন শিশু। আশঙ্কাজনক অবস্থায় বেশ কয়েকজনকে নিয়ে যাওয়া হয় পেশওয়ারের লেডি রিডিং হাসপাতালে। পুলিস এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের ফলে ওই বাজার এলাকায় প্রায় ৩০টি দোকান এবং ৮টি গাড়ি সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে। যদিও এখনও পর্যন্ত ঘটনার দায় স্বীকার করেনি কোনও জঙ্গিগোষ্ঠী । তবে বিস্ফোরণের ধরণ দেখে এর পেছনে তেহরিখ-ই-তালিবানের হাত থাকতে পারে বলে মনে করা হচ্ছে। মূলত প্রশাসনের ওপর চাপ বাড়াতেই এই ধরণের বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে মনে করা হচ্ছে।

.