Mahatma Gandhi-র মূর্তি ভাঙচুর অস্ট্রেলিয়ায়, 'অসম্মানজনক' বললেন প্রধানমন্ত্রী স্কট মরিসন

এই ঘটনা ঘটানোর জন্য পাওয়ার টুল ব্যবহার করেছে দুষ্কৃতিরা

Updated By: Nov 16, 2021, 12:42 PM IST
Mahatma Gandhi-র মূর্তি ভাঙচুর অস্ট্রেলিয়ায়, 'অসম্মানজনক' বললেন প্রধানমন্ত্রী স্কট মরিসন
রোভিলে মহাত্মা গান্ধীর মূর্তি

নিজস্ব প্রতিবেদন:  অস্ট্রেলিয়ায় (Australia) মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) একটি মূর্তি ভাঙচুরের চেষ্টা চালাল দুষ্কৃতিরা। এই মূর্তিটির উদ্বোধন করেন অস্ত্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন (Scott Morrison)। গত ১২ নভেম্বর এই মূর্তিটির উদ্বোধন করা হয়। মেলবোর্নের (Melbourn) শহরতলির রোভিলে (Rowville) Australian Indian Community Center-এ রয়েছে এই মূর্তিটি। 

প্রধানমন্ত্রী স্কট মরিসন ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন। তিনি আরও বলেন, "অস্ট্রেলিয়া বিশ্বের সবচেয়ে সফল বহুসংস্কৃতি এবং অভিবাসন জাতি এবং সাংস্কৃতিক স্মৃতিস্তম্ভের উপর হামলা সহ্য করা হবে না"।

আরও পড়ুন: Green Arabia: আরবের মরু থেকে বেরল জলহস্তীর ফসিল!

ইন্ডিয়ান অ্যাসোশিয়েশন অফ ভিক্টোরিয়ার সভাপতি, সূর্য প্রকাশ সনি এই ঘটনাকে নিম্নরুচির ঘটনা বলে অভিহিত করে এই ঘটনার বিরোধিতা করেছেন।  সনি আরও জানিয়েছেন মহাত্মা গান্ধী শান্তি এবং অহিংসার প্রতীক। তিনি শুধু ভারতের নন সম্পূর্ণ বিশ্বের নেতা। 

ভিক্টোরিয়া (Victoria) পুলিসের মুখপাত্র জানিয়েছেন শুক্রবার, ১২ নভেম্বর বিকেল ৫.৩০ থেকে ১৩ নভেম্বর শনিবার বিকেল ৫.৩০ এর মধ্যে এই ঘটনা ঘটেছে। কতজন অপরাধী কিংসলে ক্লোজে অবস্থিত ব্রোঞ্জের মূর্তিকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করেছে তা এখনও জানেনা পুলিস। তারা আরও জানিয়েছে এই ঘটনা ঘটানোর জন্য পাওয়ার টুল ব্যবহার করেছে দুষ্কৃতিরা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.