সুপ্রিম অনলাইন শপিং! বিক্রি হচ্ছে স্কাইস্ক্রাপারও

চিনের সংবাদমাধ্যম জিনহুয়া সূত্রে খবর, উত্তর শিয়ানজি প্রদেশে ২০০৬ -তে কাজ শুরু হয় ১৫৬ মিটার উঁচু ভবনটি তৈরির কাজ। ২০১০-তে বিল্ডিংটির প্রায় নির্মাণকাজ শেষ হয়ে গিয়েছিল।

Updated By: Dec 26, 2017, 07:55 PM IST
সুপ্রিম অনলাইন শপিং! বিক্রি হচ্ছে স্কাইস্ক্রাপারও
প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: অনলাইনে বিশ্ব বাজার। যা কিনতে চাইবেন, তাই পাবেন। তা, বলে একটা আস্ত স্কাইস্ক্রাপার? হ্যাঁ, তাও পাবেন।  চিনের সবচেয়ে জনপ্রিয় অনলাইন বিপণিতে নিলামে হচ্ছে ৩৯ তলা একটি বহুতল। যার ন্যূনতম দর ৮ কোটি ৪২ লক্ষ ডলার। তবে, হঠাত্ অনলাইনে নিলাম হচ্ছে কেন এই গগনচুম্বি ইমারত?

আরও পড়ুন- এই ভারতীয় বংশোদ্ভূত কন্যাই আমেরিকার জনপ্রিয় পর্নস্টার, জানেন!

চিনের সংবাদমাধ্যম জিনহুয়া সূত্রে খবর, উত্তর শিয়ানজি প্রদেশে ২০০৬ -তে কাজ শুরু হয় ১৫৬ মিটার উঁচু ভবনটি তৈরির কাজ। ২০১০-তে বিল্ডিংটির প্রায় নির্মাণকাজ শেষ হয়ে গিয়েছিল। ২০১০ সালে আর্থিক অসুবিধার কারণে ভবনটির নির্মাণকাজ বন্ধ হয়ে যায়। এরপর ৭৬ হাজার বর্গমিটার জায়গা-সহ এই বিল্ডিংটির নিলামের নির্দেশ দেয় শিয়ানজি প্রদেশের আদালত। জানা গিয়েছে, এই নিলাম হবে চিনের সবচেয়ে জনপ্রিয় শপিং ওয়েবসাইট টাওবাও-তে। আদালতের নির্দেশে, অকশন পেজে বিল্ডিংয়ের নথিপত্র এবং ছবি পোস্ট করা হয়েছে।

আরও পড়ুন- জুতোর নীচে সংবাদ মাধ্যম! ট্রাম্পের ছবি বিতর্কের ঝড়

নভেম্বরে চিনে অনলাইনে ২৮ তলার একটি ভবন নিলামে তোলা হয়েছিল। যার নূন্যতম দর ছিল ২১৯ মিলিয়ন উনান। যা ভারতীয় মুদ্রায় প্রায় ২১৫ কোটি টাকা। তবে ওই নিলামে কেউ সেই দর দিতে পারেনি। তুলনায় দাম কম হলেও বিক্রি হবে কি ৩৯ তলার এই ভবনটি? সেটাই এখন দেখার।

 

.