ফটো এডিটের মাধ্যমে রাতারাতি প্যারিসে হামলাকারী জঙ্গি হয়ে উঠলেন একজন শিখ সম্প্রদায়ের মানুষ

রাতারাতি নিজের অজান্তেই জঙ্গি হয়ে গেলেন একজন শিখ সম্প্রদায়ের মানুষ। কি না কি করতে পারা যায় নতুন প্রযুক্তির মাধ্যমে। ছবি এডিট করা যায় সেটা জানা ছিল সকলেরই। কিন্তু ফটো এডিটের মাধ্যমে জঙ্গি বানিয়ে দেওয়ার ঘটনা এই প্রথম।

Updated By: Nov 16, 2015, 02:40 PM IST
ফটো এডিটের মাধ্যমে রাতারাতি প্যারিসে হামলাকারী জঙ্গি হয়ে উঠলেন একজন শিখ সম্প্রদায়ের মানুষ

ওয়েব ডেস্ক: রাতারাতি নিজের অজান্তেই জঙ্গি হয়ে গেলেন একজন শিখ সম্প্রদায়ের মানুষ। কি না কি করতে পারা যায় নতুন প্রযুক্তির মাধ্যমে। ছবি এডিট করা যায় সেটা জানা ছিল সকলেরই। কিন্তু ফটো এডিটের মাধ্যমে জঙ্গি বানিয়ে দেওয়ার ঘটনা এই প্রথম।

কানাডাবাসী ভিরেন্দর জুব্বাল নিজের একটি ফটো সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে পোষ্ট করেন। ফটোটিতে তাঁর হাতে ছিল তাঁর নতুন আইপ্যাডটি। কিন্তু এডিটের মাধ্যমে ফটো পরিবর্তন হয়ে গিয়ে তাঁর হাতে চলে আসে কোরান। এছাড়া তিনি প্যারিস হামলার সঙ্গে যুক্ত একজন আত্মঘাতী জঙ্গি হয়ে ওঠেন।

তাঁর এডিট করা ছবিটি দিয়ে স্পেন এবং ইতালির দুটি বড়ো খবরের কাগজে খবরও ছাপা হয়ে থাকে। তারপরেই ছবিটি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়াতে। বিভিন্ন ধরনের বিভিন্ন ভাষার কমেন্টও আসতে থাকে তাঁর কাছে।

এরপর ঘটনাটি প্রকাশ্যে আসার পর তিনি নিজের প্রকৃত ছবিটি দিয়ে পুনরায় ট্যুইট করেন। তিনি জানান, দরকার হলে সাংবাদিকদের কাছে প্রমাণও দিতে রাজি আছেন তিনি।

.