লাস ভেগাসে মিউজিক ফেস্টিভ্যালে এলোপাথাড়ি গুলি, মৃত ৫০, আহত ২০০

Updated By: Oct 2, 2017, 04:17 PM IST
লাস ভেগাসে মিউজিক ফেস্টিভ্যালে এলোপাথাড়ি গুলি, মৃত ৫০, আহত ২০০
ওয়েব ডেস্ক:  ফ্রান্স কানাডার পর এবার লাস ভেগাস। এবার মিউজিক ফেস্টিভ্যালে বন্দুকবাজদের হামলা। শেষ পাওয়া খবর অনুযায়ী, এলোপাথাড়ি গুলিতে ৫০ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন ২০০ জন। সন্দেহভাজন এক ব্যক্তিরও মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে কতজন গুলি চালিয়েছে, তা নিয়ে ধন্দ রয়েছে পুলিস।

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রের খবর, ম্যানডালি  বে  রিসর্ট অ্যান্ড হোটেলে রুট ৯১ হারভেস্ট কান্ট্রি মিউজিক ফেস্টিভ্যাল চলছিল। প্রত্যক্ষদর্শীদের দাবি, আচমকাই এক ব্যক্তি ভিড়ের মধ্যে বন্দুক বার করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। ঘটনার আকস্মিকতায় হুড়োহুড়ি পড়ে যায়। গুলিতে আহত হন বেশ কয়েকজন। ৫০ জনের মৃত্যু হয়েছে বলেও খবর পাওয়া যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে যায় সোয়াট টিম। দ্রুত উদ্ধারকাজ শুরু করা হয়।

ঘটনার পর বন্ধ করে দেওয়া হয়েছে স্ট্রিপের সাউথ এন্ড বন্ধ। ট্রপিকানায় বন্ধ করে দেওয়া হয়েছে লাস ভেগাস বিএলভিডি এবং দক্ষিণে যাওয়ার রাসেল রোড। একাধিক উড়ানও ঘুরিয়ে দেওয়া হয়েছে। ক্যাসিনোর আশেপাশের অঞ্চল খালি করে দেওয়া হয়েছে।

 

উল্লেখ্য, অভিযানের বিবরণ ও পুলিসকর্মীদের অবস্থানের বিষয়ে সংবাদমাধ্যমকে  প্রচার না করার অনুরোধ করেছে লাস ভেগাস প্রশাসন। ঘটনায় কোনও জঙ্গি সংগঠনের যোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

গতকালই ফ্রান্সের মার্সেই সেন্ট চার্লস স্টেশনে ছুরি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। তাতে ২ জনের মৃত্যু হয়েছে।

 

.